ব্রাহ্মণবাড়িয়ায় ১০ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলে

ব্রাহ্মণবাড়িয়া :–

২০০৯ সালে অনুষ্ঠিত তৃতীয় উপজেলা পরিষদের নির্বাচনপরবর্তী ব্যয় বিবরণী রিটার্নিং অফিসারের কাছে জমা না দেওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ৯ জন এবং আশুগঞ্জ উপজেলার একজনসহ মোট ১০ জন চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান প্রার্থীকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

সোমবার দুপুরে আসামিরা বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শফিউল আজমের আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত পরিদর্শক রূপক কুমার সাহা জানান, উপজেলা পরিষদ নির্বাচনী আইন ১৯৭৪ সালের ২০০৮ সংশোধনী আইনে তৎকালীন রিটার্নিং অফিসার এবং বর্তমান জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার নির্বাচনপরবর্তী ব্যয় বিবরণী রিটার্নিং অফিসারের কাছে জমা না দেয়ায় ২০০৯ সালের ৩১ আগস্ট চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। দীর্ঘদিন ধরে আসামিরা আদালতে হাজির না হওয়ায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

চেয়ারম্যান প্রার্থীরা হালেন- জেলার নবীনগর উপজেলার মলাই মিয়া, এটিএম আব্দুল্লাহ, মোস্তাক আহমেদ, জসিম উদ্দিন, হুমায়ূন কবীর, গোলাম শাহরিয়ার বাদল এবং মনিরুজ্জামান।

ভাইস চেয়ারম্যানদের মধ্যে নবীনগর উপজেলার মোশারফ হোসেন সরকার ও গোলাম হোসেন টিপু। অপরজন আশুগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন আহমেদ।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শিবশঙ্কর দাস জানান, আদালতে ১০ চেয়ারম্যান প্রার্থীর পক্ষে জামিন প্রার্থনা করেছিলাম কিন্তু বিজ্ঞ আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply