মতলবের মালাইরকান্দিতে প্রকাশ্যে জুয়ার আসর, আটক-১

শামসুজ্জামান ডলার :–

পবিত্র রমজান সিয়াম সাধনার মাস হলেও মতলব উত্তর উপজেলার মালাইরকান্দি গ্রামে প্রকাশ্যে বসছে জমজমাট জুয়ার আসর। ঐ জুয়ার আসর থেকে গত রোববার বিকেলে আবদুস সাত্তার নামে এক জুয়ারীকে আটকের পর ভ্রাম্যমান আদালত ৫ হাজার টাকা জরিমানা করে।
পবিত্র রমজান মাসকে উপেক্ষা করে এক শ্রেণীর জুয়াড়ীরা এ আসর চালিয়ে যাচ্ছে। বিষয়টি এলাকাবাসি ও রোজাদারদের মধ্যে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ, এলাকার গুটি কয়েক টাউট ও জুয়াড়ীরা মিলে রমজান মাসে এ অপকর্ম চালাচ্ছে। পবিত্র রমজান মাসে এরা এলাকার আইন শৃংখলার বিনষ্টের পাশাপাশি উটতি যুবকদের প্রভাবিত করছে। কিন্তু গ্রামের সাধারন মানুষরা ভয়ে জোড়ালো প্রতিবাদ করার সাহস পাচ্ছে না।
উপজেলার মালাইরকান্দি গ্রামে রোববার বিকেলে আবদুল লতিফের বাড়ীতে জুয়া খেলার সময় মতলব উত্তর থানার এএসআই মোবারক হোসেন সঙ্গীয় ফোর্স রায়েরকান্দি গ্রামের আঃ রহমানের ছেলে আবদুল ছাত্তার (৩৮)কে আটক করে। পরে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর কার্যালয়ে হাজির করলে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে “প্রকাশ্য জুয়া আইন ১৮৬৭ এর ৫ ও ১১ ধারা” মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা আদায়ও করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, মালাইরকান্দি গ্রামের আবদুল লতিফের ঘর ভাড়া নিয়ে এলাকা ও বাহিরের লোকজন জুয়ার আসর বসিয়ে থাকে। এতে করে এলাকার যুব সমাজ ধ্বংস হচ্ছে। প্রকাশ্যে দিবালোকে জুয়ার আসর বসায় এলকার উঠতি বয়সের ছেলেরা দেখে দেখে জুয়ার প্রতি আশক্ত হচ্ছে। মালাইরকান্দি গ্রামে জুয়াড়ীর সিন্ডিকেট রয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply