সড়ক দুর্ঘটনার জের ॥ রাস্তা অবরোধ : তিতাসে জেলা ছাত্রলীগ নেতাকে পুলিশের গুলি করার চেষ্টা

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন বাবুকে এসআই জহিরুল ইসলাম গুলি করার চেষ্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত ছাত্রলীগ নেতাকর্মীরা রবিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ঢাকা-হোমনা-কুমিল্লা সড়ক ২ ঘন্টা অবরোধ করে রাখে।
প্রত্যক্ষদর্শী জানায়, ঢাকা-হোমনা-কুমিল্লা সড়কের জিয়ারকান্দি গোমতী ব্রীজের পার্শ্বে ট্রাকের সাথে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল আলম মুরাদ ও কামরুল হাসানের মোটর সাইকেল ধাক্কা লাগে। এতে মোটর সাইকেল আরোহী দু’জন মারাত্মক ভাবে আহত এবং মোটর সাইকেলটি ক্ষতিগ্রস্থ হয়। দুর্ঘটনার খবর পেয়ে জেলা (উত্তর) ছাত্রলীগে সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ থানায় পৌছে ক্ষতিগ্রস্থ মোটর সাইকেলটি মেরামত করার জন্য নিয়ে যেতে চাইলে এসআই জহির ক্ষিপ্ত হয়ে সাথে থাকা পিস্তল বের করে ছাত্র নেতাকে গুলি করার চেষ্টা করে। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে তিতাস-হোমনা ছাত্রলীগের নেতাকর্মী ও স্থানীয় সাধারণ জনগণ উত্তেজিত হয়ে ঢাকা-হোমনা-কুমিল্লা সড়ক ২ ঘন্টা অবরোধ করে রাখে এবং উক্ত কর্মকর্তাকে প্রত্যাহারের দাবী জানায়। উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ছাত্রলীগ ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এদিকে দুপুর ২.৩০ মিনিটে এএসপি সার্কেল নজরুল ইসলাম উপজেলা পরিষদ চত্ত্বরে এসে উক্ত এসআই জহিরকে প্রত্যাহারের আশ্বাস দিলে নেতাকর্মীরা শান্ত হয়।
উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলার পর এসআই জহিরুল ইসলামকে এ থানা থেকে প্রত্যাহারের আশ্বাস দিলে ছাত্রলীগের নেতা-কর্মীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।
এসআই মোঃ জহিরুল ইসলাম বলেন, ট্রাকের চালক ও গাড়ি দুটি উদ্ধারের চেষ্টা করলে ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের উপর লাঠি-সোঠা নিয়ে চড়াও হয়। তাদেরকে ছত্রভঙ্গ করা জন্য পুলিশ অস্ত্র তাক করে।
এব্যাপারে কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বাবু বলেন, ছাত্রলীগের নেতাদের মোটর সাইকেলটি উদ্ধার করে তা মেরামতের জন্য গ্যারেজে পাঠানো হয়েছে। এ কথা বলার পরও এসআই জহিরুল ইসলাম পিস্তল খুলে আমাকে গুলি করার চেষ্টা করলে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply