দাউদকান্দিতে ইসলামী সমাজের উদ্যোগে আলোচনা ও ইফতার মাহফিল

শামীমা সুলতানা :–
শুক্রবার ইসলামী সমাজ কেন্দ্রীয় কার্যালয় কুশিয়ারার উদ্যোগে দাউদকান্দির গৌরীপুর রূপের হাট কমিউনিটি সেন্টারে ‘ইসলাম কি? এবং সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার পদ্ধতি কি?’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় আব্দুর রব মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী সমাজের নায়েবে আমীর হযরতুল আল্লাম সৈয়দ হুমায়ুন কবীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি, কলামিস্ট ও প্রবন্ধকার মো. আলী আশরাফ খান, মাওলানা মুহাম্মদ আমির হোসেন, মাওলানা মুহাম্মদ আমিনুল ইসলাম, মো. আজমূল হক, মো. রাজ মিয়া প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দৈনিক যুগান্তরের দাউদকান্দি প্রদিনিধি মো. আলী হোসেন বাবুল, প্রথম আলো প্রতিনিধি আব্দুর রহমান ঢালী, নয়াদিগন্ত প্রতিনিধি মোহাম্মদ হানিফ খান, যায়যায়দিন প্রতিনিধি আব্দুল করিম সরকার।
প্রধান অতিথি তাঁর বক্তবে বলেন,‘মানুষের নয়! সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর। সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার চেষ্টা প্রতিটি মানুষের মৌলিক দায়িত্ব। ইসলামে কোন হানাহানি বা বিশৃংখলা নেই, হযরত মুহাম্মদ (স.)-এর দেখানো পথেই ইসলাম প্রতিষ্ঠায় সবর-ধৈর্য ধারণের মধ্যদিয়ে সকলকে এগিয়ে যেতে হবে’।
বিশেষ অতিথি কবি আলী আশরাফ খান বলেন,‘ আমাদের প্রত্যেককেই ব্যক্তি জীবন, পারিবারিক জীবন, সামাজিক জীবন সর্বোপরি রাষ্ট্রীয় জীবনে ইসলাম প্রতিষ্ঠায় নিরন্তর ভূমিকা রাখা অত্যাবশ্যক’।
অনুষ্ঠানে দেশের সকল মানুষের কল্যাণ এবং আজ ১৯ জুলাই কবি আলী আশরাফ খানের ৪৬ তম জন্মদিন উপলক্ষে তাঁর সুউজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে দোয়া করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply