তিতাসে কড়িকান্দি ইউপি’র ১ কোটি ২৮ লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাস উপজেলার সদর কড়িকান্দি ইউনিয়ন পরিষদের ২০১৩-২০১৪ অর্থ বছরের ১ কোটি ২৮ লাখ ৭১ হাজার ২শত ৬২ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। ১৬ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদের হলরুমে ইউসিসিএম এর সভার মাধ্যমে উক্ত বাজেট ঘোষণা করা হয়।
উপজেলা সদর কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন সরকারের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদের সচিব মো. মিজানুর রহমান ভূঁইয়া ২০১৩-২০১৪ অর্থ বছরের রাজস্ব খাতে ১৮ লাখ ৮৮ হাজার ৭শত ২৮ টাকা এবং উন্নয়ন খাতে ১ কোটি ৯ লাখ ৮২ হাজার ৫শত ৩৪ টাকা অর্থ্যাৎ ১ কোটি ২৮ লাখ ৭১ হাজার ২শত ৬২ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন। উক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে ইউডিও দিলীপ কুমার, ইউনিয়ন পরিষদের সদস্য আঃ ওহাব ভূঁইয়া, মো. সফিকুল ইসলাম, মো. গিয়াস উদ্দিন, মো. শাহ আলম, মো. আবুল কাশেম মুন্সি, মো. মোহন শিকদার, মো. আবুল কাশেম, মো. আক্কেল আলী, মো. আলমগীর হোসেন, মোসাঃ পিয়ারা বেগম, মোসাঃ রত্মা আক্তার, মোসাঃ মমতাজ বেগমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার বলেন, গত ২৯ মে বিশেষ সভার মাধ্যমে উক্ত বাজেট প্রস্তুত করা হলেও আজ ইউসিসিএম এর সভার মাধ্যমে উক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ২০১৩-২০১৪ অর্থ বছরেরর বাজেটে ইউনিয়নের যোগাযোগ ও শিক্ষা খাতকে অগ্রাধিকার দেয়া হয়েছে এবং পঞ্চবার্ষিকী কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। তিনি আরো জানান, এলাকার উন্নয়নের স্বার্থে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মতামতের ভিত্তিতে এবার থেকে মডেল টেক্স ধার্য করা হয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতা কামনা করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply