কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটেনি, রেজিস্ট্রার দপ্তরে তালা

রাসেল মাহমুদ, কুবি থেকে :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য ড. আমির হোসেন খানের বিরুদ্ধে দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে উপাচার্যের পদত্যাগের দাবিতে চলা প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ’-এর আন্দোলন আব্যাহত রয়েছে। গত ৯ জুলাই থেকে পর্যায়ক্রমে উপাচার্য এবং রেজিস্ট্রার দপ্তরে তালা লাগিয়ে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছে। আজ মঙ্গলবারও প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রার দপ্তরের সামনে অবস্থান নেয় আন্দোলন কারিরা।
তবে আজ উপাচার্য এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয়ে আসেননি। নাম প্রকাশ না করার শর্তে রেজিস্ট্রার দপ্তরের একাধিক কর্মকর্তা জানান, রেজিস্ট্রার দপ্তরে তালা থাকায় তারা অন্যান্য শাখায় আড্ডা দিয়ে সময় কাটান।
আন্দোলনরত শিক্ষকেরা জানান, উপাচার্য ড.আমির হোসেন খান বিশ্ববিদ্যালয়ে যে দুর্নীতি করেছে সে ব্যাপারে কুমিল্লার সরকার দলীয় একাধিক সাংসদকে জানিয়েছি। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান তারা।
উল্লেখ্য, গত ৯ জুলাই থেকে উপাচার্য ড. আমির হোসেন খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply