কুমিল্লার তিতাস থেকে চুরি হওয়া লক্ষাধিক টাকার মালামাল হোমনা থেকে উদ্ধার ॥ গ্রেতফার ২

নাজমুল করিম ফারুক :–

তিতাস থেকে চুরি হওয়া লক্ষাধিক টাকার মালামাল হোমনা থেকে উদ্ধারসহ ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। তিতাস ও হোমনা থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে জয়দেবপুর মাথাভাঙ্গা ঋষীপাড়া থেকে সোমবার রাতে উক্ত মালামাল উদ্ধার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ জুলাই রাতে তিতাস উপজেলার ঐচারচর গ্রামের মৃত বাচ্চু মিয়া বেপারীর ছেলে আনোয়ার হোসেনের বাড়ী থেকে প্রায় এক লাখ ১৭ হাজার টাকার মালামাল চুরি হয়। উক্ত ঘটনায় গত ১৫ জুলাই আনোয়ার হোসেন বাদী হয়ে তিতাস থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি অভিযোগ (মামলা নং-৩, তারিখ ঃ ১৫/৭/২০১৩ইং) দাখিল করলে গোপন সূত্রের ভিত্তিতের থানা পুলিশ হোমনা উপজেলার জয়দেবপুর মাথাভাঙ্গা ঋৃষীপাড়ায় অভিযান চালিয়ে কুমদ ঋৃষীর পুত্র ধনারঞ্চন দাস (৫০) ও মৃত অভিনাস চন্দ্র দাসের পুত্র হরিচন্দ্র দাস (৪৪) কে আটক করে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে উভয়ে চুরির কথা স্বীকার করেন এবং তাদের তথ্যমতে ঋৃষীপাড়ার বিভিন্ন ঘর এবং ঘরের ভেতর মাটির নিচ থেকে প্রায় লক্ষাধিক টাকার মালামাল (২টি ফ্রিজ, ৪ মণ চাউল, ১টি কম্বল, সিলভারের বড় ৭টি ডেকসি, ২টি কড়াই, ৪টি বল, ৪টি প্লেট, ৩টি বাটি ও ৩টি ডাকনা) উদ্ধার করে। তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন, এস.আই শাহিন মিয়া, জহিরুল ইসলাম, এএসআই জুলফিকার আলী এবং হোমনা থানার এস.আই শুভ রঞ্জন চাকমা ও আব্দুল আল বাকীর নেতৃত্বে উভয় থানা পুলিশের যৌথ অভিযানে উক্ত মালামাল উদ্ধার করা হয়। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন জানান, গ্রেফতারকৃত দু’জনের ভাষ্যমতে উক্ত ঘটনায় জড়িত থাকা আরো ৪ জনকে গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, ঋৃষীপাড়ার একটি সিন্ডিকেট দীর্ঘদিন যাবৎ হোমনা, তিতাস ও মেঘনা উপজেলার বিভিন্ন গ্রামে চুরি ডাকাতি করে আসছে বলে অভিযোগ রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply