জেলা রেজিষ্ট্রারের প্রত্যাহারের দাবীতে কুমিল্লায় দলিল লিখক সমিতির ৩ দিন ব্যাপী কলম বিরতি শুরু

স্টাফ রিপোর্টার :–
কুমিল্লা জেলা রেজিষ্ট্রার মোঃ লুৎফর রহমানের দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারনে তাকে প্রত্যাহারের দাবীতে মঙ্গলবার ১৬ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত তিন দিন ব্যাপী কমল বিরতির ১ম দিন পালন করেছে কুমিল্লার তিতাস, হোমনা, বুড়িচং, মুরাদনগর সহ প্রায় সকল উপজেলার দলিল লিখক সমিতি। আমাদের বিভিন্ন উপজেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ :–

আমাদের তিতাস প্রতিনিধি নাজমুল করিম ফারুক জানান :—
তিতাস ও হোমনা দলিল লেখকদের মঙ্গলবার (১৬ জুলাই) দিনব্যাপী কল বিরতি চলে। কুমিল্লা জেলা রেজিস্ট্রার লুৎফুর রহমানের সীমাহীন দুর্নীতি ও নিয়মবহির্ভূত কর্মকাণ্ডের প্রতিবাদে তারা এ কর্মসূচী পালন করেছেন।
তিতাস উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি মেহেদী হাসান সেলিম, সাধারণ সম্পাদক আল মাহমুদ সরকার, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন প্রধান ও হোমনা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক হাজী শুক্কুর আলী, সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামানের নেতৃত্বে এবং কুমিল্লা জেলা দলিল লেখক সমিতির আহ্বানে এ কর্মসূচি পালিত হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান।

আমাদের বুড়িচং প্রতিনিধি জেহাদ হোসেন খোকন জানান :—
কুমিল্লা জেলা রেজিষ্ট্রার মোঃ লুৎফর রহমানের দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদ ও প্রত্যাহারের দাবীতে ১৬ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত তিন দিন ব্যাপী কমল বিরতির ১ম দিন পালন করেছে বুড়িচং উপজেলা দলিল লিখক সমিতি।

এ উপলক্ষে মঙ্গলবার বুড়িচং দলিল লিখক সমিতির কার্যালয়ে আবুল হাসেমের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তব্য রাখেন দলিল লিখক সমিতির নেতা যথাক্রমে-ফরিদ উদ্দিন,মনির হোসেন, হাজী তাজুল ইসলাম, আঃ বারী (ধনু মিয়া), আবুল কালাম, আবুল কালাম আজাদ, আক্ষুল কাশেম, জালাল উদ্দিন, মোঃ ইসরাফিল, মোঃ হোসেন ও আবু তাহের প্রমুখ।

অপরদিকে আমাদের মুরাদনগর প্রতিনিধি জানান :–

কুমিল্লার আলোচিত দুর্নীতিবাজ জেলা রেজিষ্টার লুৎফুর রহমানের অবিলম্বে অপসারন ও অনিয়ম দুর্নীতি সহ সেচ্ছাচারিতার অভিযোগে তার শাস্তির দাবীতে মুরাদনগরের সাবরেজিষ্টার অফিসের অর্ন্তগত দলিল লিখক সমিতির সকল সদস্যরা ৩ দিনের কর্মবিরতি ঘোষনা করে বিক্ষোভ সমাবেশ করেছে।

মঙ্গলবার সকালে মুরাদনগর উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি নুরুল ইসলাম কালা মিয়ার সভাপতিত্বে সমিতির সর্বস্তরের সদস্যরা দুর্নীতিবাজ ওই জেলা রেজিষ্টার লুৎফুর রহমানের অপসারন দাবী করে কর্মবিরতি ঘোষনা করলে মুহর্তের মধ্যেই উপজেলা সাবরেজিষ্টার কার্যালয়ের সকল কর্মকান্ড স্থবির হয়ে পড়ে। দলিল লিখক সমিতির নেতৃবৃন্দ জানান, তাদের এ কর্মবিরতি আগামী ৩ দিন অব্যাহত থাকবে। এর পড়েও যদি কতৃপক্ষ দুর্নীতিবাজ লুৎফুর রহমানকে অপসারন না করে তারা আরো কঠিন কর্মসুচী দিতে প্রস্তুত আছে। এ সময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন গোলাম মোস্তফা, জহিরুল হক ভুইয়া, আব্দুল বাতেন মোক্তার, হাজী আব্দুর রশিদ,নজরুল ইসলাম,সহ অন্যরা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply