কুমিল্লা মহানগরী শিবিরের হরতাল পালন

কুমিল্লা প্রতিনিধি :–

জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আজমে রায়ের প্রতিবাদে কুমিল্লা মহাসড়ক অবোরোধ করে মহানগরী শিবির । সোমবার দুপুর তিনটায় রায়কে প্রত্যাখান করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঝাগুরঝুলি বিশ্বরোডে ইট ফেলে রাস্তা অবরোধ করে শিবির কর্মীরা। । পরে পুলিশ এসে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে ছত্রভঙ্গ করে দেয় পিকেটারদের। অপরদিকে সকাল ৭টায় হরতালের সমর্থনে নগরীর নোয়াগাঁও চৌমহুনীতে জামায়াত-শিবিরের কর্মীরা টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে । এছাড়া হরতাল চলাকালে বিভিন্ন স্থানে পুলিশ-পিকেটারদের মাঝে একাধিক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল এবং পিকেটিং এ দলীয় নেতাকর্মীরা স্বতঃস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করেছে বলে শিবিরের এক নেতা জানান। সকালে হরতালের সমর্থনে নগরীর টমছম ব্রিজ, ধর্মপুর রেল গেইট, শাসনগাছা, চকবাজার, জাঙ্গালিয়া সহ বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ মিছিল করেন জামায়াত-শিবির নেতা কর্মীরা। হরতালে নগরীর চকবাজার বাসস্ট্যান্ড, শাসনগাছা বাসস্ট্যান্ড ও জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড থেকে কোন দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তেমন কোন যানবাহন চলাছল করতে দেখা যায়নি।
এদিকে হরতাল সফল করায় ছাএ জনতাকে আভিন্দন জানিয়ে কুমিল্লা মহানগর শিবির সভাপতি মনির আহম্মেদ বলেন, বর্তমান জালিম সরকার সর্ম্পন অন্যায় ভাবে কথিত মানবতা বিরোধী অপরাদে আভিযোগে জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আজমের উপর রায় দিয়ে সরকার ইতিহাসে যে চরম মানবতাবিরোধী অপরাধ করেছে তার জন্য সরকারকে বিচারে কাঠগলায় দাঁড়াতে হবে। তিনি সরকারে এ উদ্দেশ্য মূলক রায় প্রত্যাখান করে আরো বলেন, অবিলম্বে আটক কৃত সকল নেতাদের মুক্তি দিতে হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply