কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের অবরোধ কর্মসূচী অব্যাহত

রাসেল মাহমুদ কুবি থেকে :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ’ কর্তৃক উপাচার্য ড. আমির হোসেন খানের বিরুদ্ধে দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, অবৈধ পদোন্নতি সহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে শুরু হওয়া আন্দোলন আজ রোববারও অব্যাহত রেখেছে। অসুস্থতার কারণে উপাচার্য ড. আমির হোসেন খান নিজ কার্যালয়ে আসতে না পারায় রেজিস্ট্রার কার্যালয়ে তালা লাগিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিক্ষুব্ধ শিক্ষকবৃন্দ।
আন্দোলনরত শিক্ষকেরা জানান , উপাচার্যের অনুপস্থিতিতে কোন দাপ্তরিক কাজ যেন না হয় এ জন্য তারা রেজিস্ট্রার কার্যালয় তালা দিয়ে আন্দোলন সচল রেখেছেন।।
বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, উপাচার্যের অনুপস্থিতিতে কোন দাপ্তরিক কাজ যেন না হয় এ জন্য আমরা রেজিস্ট্রার কার্যালয় তালা দিয়ে রেখেছি। তিনি (উপাচার্য) তাঁর কার্যালয়ে আসলে আমরা আবার তাকে অবরোধ করব। তিনি আরও বলেন,আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।
এদিকে উপাচার্য ড. আমির হোসেন খানের বিরুদ্ধে আনিত অভিযোগের দ্রুত তদন্ত করার দাবি জানিয়েছে লোক-প্রশাসন বিভাগের চেয়ারম্যান মাসুদা কামালের নেতৃত্বাধীন সাদা দল। এর আগে শিক্ষকদের অন্য একটি সংগঠন প্রগতিশীল শিক্ষক জোট উপাচার্য ড. আমির হোসেন খানের দুর্নীতি অনিয়মের প্রতিবাদে ক্যাম্পাসে মানব বন্ধন করে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সূত্রে জানা যায়, ক্যাম্পাসের সার্বিক সমস্যা সমাধানের জন্য আজ বিকাল পাঁচ ঘটিকায় ঢাকায় বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট বসবে।
উল্লেখ্য,দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, অবৈধ পদোন্নতি সহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ গত মঙ্গলবার থেকে ক্যাম্পাসে আন্দোলন করে আসছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply