রমজানে মক্কায় ৩১ হাজার নিরাপত্তা কর্মকর্তা নিয়োগ

ঢাকা :–

পবিত্র রমজান মাসে সারা বিশ্ব থেকে কয়েক লাখ মানুষ উমরাহ পালন করতে আসেন। এছাড়া বায়তুল্লাহতে খতমে তারাবির নামাজ আদায়ের জন্যও বিভিন্ন দেশ থেকে বহু আল্লাহ প্রেমিক জনতা পবিত্র নগরী মক্কায় সমবেত হন।

এসব মুসল্লির যেন কোন ধরনের কষ্ট না হয় সেদিকে তীক্ষ্ণ নজর রাখে হারামাইন কর্তৃপক্ষ। এ জন্য উমরাহসহ সব ধরনের ইবাদত পালনে আল্লাহ প্রেমিকদের দিক নির্দেশনা দেয়া, যে কোনো সমস্যা সমাধান ও নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত রাখার জন্য এ বছর অতিরিক্ত ৩১ হাজার নিরাপত্তা কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

আরব নিউজের খবরে বলা হয়,এ পদক্ষেপের উদ্দেশ্য হচ্ছে আল্লাহর মেহমানদের মনের সংশয় দূর করা ও শান্তি বজায় রাখা।যাতে করে তারা ইবাদতে মনোযোগ দিতে পারেন।

সৌদি স্পেশাল ফোর্সের ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার মাইদ বিন মোসলেহ জানিয়েছেন,নিয়োগ পাওয়া নিরাপত্তা কর্মকর্তারা মেহমানদের সঙ্গে বিভিন্ন ভাষায় যোগাযোগ করবেন।এর মধ্যে আছে ইংরেজি,ফ্রেন্স,উর্দু ও ফার্সিসহ বিভিন্ন বিদেশী ভাষা যাতে করে আল্লাহর মেহমানদের সঙ্গে যোগাযোগে কোন ধরনের সমস্যা না হয়।

নিরাপত্তা কার্যক্রম ছাড়াও কর্মকর্তারা বিভিন্ন ধরনের মানবিক কার্যক্রম পরিচালনা করবেন।এছাড়াও পবিত্র বায়তুল্লাহর পশ্চিম দিকের ৮৭টি ও উত্তর পার্শ্বের ৩২টি গেট ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন।এরই মধ্যে সোমবার থেকে দায়িত্ব পালন শুরু করেছেন তারা।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply