দিন ব্যাপী অবরুদ্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য

রাসেল মাহমুদ কুবি থেকে :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সংগঠিত বিভিন্ন অনিয়ম,দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, জামায়াত আদর্শের সাবেক শিবির ক্যাডারদের অর্থের বিনিময়ে অবাধ নিয়োগ বাণিজ্য,পদোন্নতি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ উন্নয়নে পর্যাপ্ত শ্রেণিকক্ষ,শিক্ষক অফিস কক্ষ,আসবাব,লাইব্রেরি,সেমিনার মেয়েদের কমনরুম,ইন্টারনেট সংযোগসহ বিভিন্ন দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমির হোসেন খানকে দিন ব্যাপি অবোরোধ করে রেখেছে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড.জি এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক আইনুল হক ও সাংগঠনিক সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরী গত ৭ জুলাই উপাচার্য ড.আমির হোসেন খানের সাথে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন। এ সময় তারা উল্লেখিত বিষয়গুলো তদন্তের মাধ্যমে দৃশ্যমান পদক্ষেপ গ্রহণের জন্য ২৪ ঘন্টা সময় বেঁধে দেন। ২৪ ঘন্টা শেষ হলেও উপাচার্য কোন পদক্ষেপ গ্রহণ না করায় বঙ্গবন্ধু পরিষদ উপাচার্য ড. আমির হোসেন খানকে অবোরোধ করে আন্দোলন শুরু করে।
জানতে চাওয়া হলে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও নৃবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইনুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরে নিয়োগ ও পদোন্নতিতে অনিয়ম হচ্ছে। আমরা এসব অনিয়ম দুর করার জন্য উপাচার্য মহোদয়কে বলেছিলাম। একই সাথে কোন শিক্ষককে একাধিক পদের দায়িত্ব না দেওয়ার অনুরোধ করেছিলাম । উপাচার্য আমাদের দাবিগুলো খতিয়ে দেখার আশ্বাস দিলেও এখন পর্যন্ত দৃশ্যমান কোন পদক্ষেপ দেখতে পাইনি বলেই আমরা আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন এসব অনিয়মের প্রতিকার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।
এদিকে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদের একাংশ গণমাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধু পরিষদের নাম ভাঙিয়ে যারা আজ এ আন্দোলন করছে তারাই এক সময়কার দুর্নীতির হোতা। এ আন্দোলনকে তারা উদ্দেশ্য প্রনোদিত বলে আখ্যায়িত করছেন।
উপাচার্য ড.আমির হোসেন খানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply