আজীবন সম্মাননায় রাজ্জাক-শবনম : সেরা শাকিব-অপু

ঢাকা :–

চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য আজীবন সম্মাননা পেলেন নায়ক রাজ রাজ্জাক ও নায়িকা শবনম। এছাড়া বিশেষ সম্মাননা দেওয়া হয় আহমেদ জামান চৌধুরী ও নায়ক ফারুককে। ২০১২ সালে চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান ও অপু বিশ্বাস।

রোববার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মতো আয়োজিত ইফাদ ফিল্ম ক্লাব অ্যাওয়ার্ড-২০১২ অনুষ্ঠানে এসব পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল এনটিভি এবং অনলাইন মিডিয়া পার্টনার ছিল বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম। এতে চলচ্চিত্র বিষয়ক মোট ১৭টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

রাত ৮টায় শুরু হওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজকসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন অঙ্গনের কলাকুশলীরা। পুরস্কারের পাশাপাশি এতে ছিল বর্তমান ও আগের প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা।

তথ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘যারা আমাদের সবসময় বিনোদিত করেন, তারা সম্মান পাওয়ার যোগ্য। তাদের স্বীকৃতি দেওয়ার মাধ্যমে আমাদের বিনোদন জগতকে আরও সৌন্দর্যের পথে এগিয়ে নিয়ে যেতে হবে।’

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ফিল্ম ক্লাবের সভাপতি শামসুল আলম, এনটিভির পরিচালক মোসাদ্দেক হোসেন ফালু ও ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ।

শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে শাকিব খান ও অপু বিশ্বাস ছাড়াও শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে পুরস্কার জিতেছে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘সে আমার মন কেড়েছে’। শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন এফ আই মানিক ‘স্বামী ভাগ্য’ চলচ্চিত্রের জন্য। শ্রেষ্ঠ খল অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন মিজু আহমেদ, পার্শ্ব অভিনেতা হিসেবে আলী রাজ, পার্শ্ব অভিনেত্রী উপমা, সেরা গায়ক এন্ড্রু কিশোর, সেরা গায়িকা কনক চাঁপা, শ্রেষ্ঠ গীতিকার মো. রফিকুজ্জামান, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী।

এছাড়া পুরস্কারের ফাঁকে ফাঁকে নাচ-গান পরিবেশন করেন শাকিব-অপু, ইমন-নিপুন, সংগ্রাম-সানজানা এবং প্রিন্স-উপমা জুটি। পুরো অনুষ্ঠানটি উপস্থাপন করেন নায়ক ফেরদৌস ও ইরিন জামান।

উল্লেখ্য, ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি চলচ্চিত্রের বিভিন্ন শাখায় পুরস্কার দেওয়ার জন্য একটি জুরি বোর্ড গঠন করা হয়। বোর্ডের প্রধান ছিলেন গাজী মাজহারুল আনোয়ার।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply