মাছ চাষ করে বেকারত্ব দূর ও বৈদেশিক মূদ্রা অয় করা সম্ভব ——ইউএনও আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন

শামসুজ্জামান ডলার :–
মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, মাছের পোনা দেশের সোনা, মাছ চাষ করে নিজে স্বাবলম্বী হওয়া যায়। মাছ চাষ করে বৈদেশিক মুদ্রাও আয় করা যায়। তাই শিক্ষিত ও অর্ধশিক্ষিত বেকার যুবকরা মাছ চাষ করে বেকারত্ব দূর করতে পারে। মাছ চাষ করে বেকারত্ব দূর ও বৈদেশিক মূদ্রা আয় করা সম্ভব। তিনি আরো বলেন, আমরা মাছে ভাতে বাঙালী। বাঙালীরা মাছ ছাড়া চলতে পারে না। এছাড়াও মাছ আমাদের আমিষের ঘাটতি পূরণ করে।
সোমবার সকালে মতলব উত্তর উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ, মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে তিনি একথাগুলো বলেছেন। উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধার পরিচালনায় আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ খান মোঃ এরফান, দৈনিক ইত্তেফাক এর মতলব উত্তর প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর দর্পনের ষ্টাফ রিপোর্টার শামসুজ্জামান ডলার, মৎস্য চাষী শহীদ উল্যাহ প্রধান, মৎস্য চাষী আব্দুল মালেক, বাবুল মেম্বার, ওয়াজকুরুনী প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আব্দুল কাইয়ুম, সমবায় অফিসার মোখলেছুর রহমান, মতলব উত্তর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম লাভলু, দৈনিক ভোরের কাগজের মতলব উত্তর প্রতিনিধি মনিরুল ইসলাম মনির, দৈনিক ভোরের ডাকের মতলব উত্তর প্রতিনিধি শহিদুল ইসলাম খোকন প্রমূখ।
উল্লেখ্য, মৎস্য সম্পদ উন্নয়নের জন্য উপজেলা নির্বাহী অফিসার, মাছ চাষে বিশেষ অবদান রাখায় শহীদ উল্যাহ প্রধান, শ্রেষ্ঠ পোনা উৎপাদনকারী বাবুল মেম্বার ও শ্রেষ্ঠ মৎস্য চাষী ওয়াজকুরুনীকে মতলব উত্তর উপজেলা মৎস্য অধিদপ্তর ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply