লাকসামে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল

কুমিল্লা প্রতিনিধি :–
কুমিল্লার লাকসাম বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে দৌলতগঞ্জ ব্যবসায়ী সমিতির উদ্যোগে সোমবার বিকেলে ব্যবসায়ীদের এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি বাইপাস থেকে বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে ধানবাজার মোড়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, দৌলতগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি সাবেক এমপি আলহাজ সাইফুল ইসলাম হিরু, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ সরওয়ার উদ্দিন সিদ্দিকী, কাপড় ও গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ হুমায়ুন কবির পারভেজ, ক্লিনিক ব্যবসায়ী সমিতির সেক্রেটারী ফিরোজ মাহমুদ, ওষুধ ব্যবসায়ী সমিতির আহবায়ক আবদুর রহমান বাদল, ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির কামাল, ইলেকট্রিক এন্ড ইলেক্ট্রনিক্স এসোসিয়েশনের সভাপতি আহসান হাবীব মজুমদার, অয়েল মিল মালিক সমিতির নেতা মোঃ সিরাজুল হক, লৌহজাত ব্যবসায়ী সমিতির সেক্রেটারী রফিকুল ইসলাম, জুয়েলারি সমিতির সেক্রেটারী সুভাষ বনিক প্রমুখ। সভা পরিচালনা করেন, আবদুল্লাহ আল মাহমুদ খসরু।
প্রতিবাদ সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক কারণে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা কিছুতেই বরদাশত করা হবে না। সন্ত্রাসীরা কোনো দলের নয়; এরা বিভিন্ন দলের ছত্রছায়ায় সন্ত্রাসী কর্মকান্ড চালায়। বক্তারা ঐতিহ্যবাহী দৌলতগঞ্জ বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার এবং ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারে প্রশাসনের প্রতি দাবী জানান। অন্যথায় ব্যবসায়ী-জনতাকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের ঘোষণা করা হবে। ব্যবসায়ী নেতৃবৃন্দ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয়ের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ভবিষ্যতে কোন ব্যবসায়ী কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হলে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে।

উল্লেখ্য, গত ২২শে জুন নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজে ছাত্রলীগ-ছাত্রশিবির সংঘর্ষের জের ধরে বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা দৌলতগঞ্জ বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা, মারধর, ভাংচুর চালায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply