দেশের মানুষ আজ শেখ হাসিনার সাথে সংগ্রাম করে চলেছে——-এ.কে আনোয়ার

নাজমুল করিম ফারুক :—
দেশের ইসলামী মূল্যবোধে বিশ্বাসী, ধর্মপ্ররায়ন তৌহিদী জনতা, গণতন্ত্রে বিশ্বাসী মানুষ আজ শেখ হাসিনার সাথে সংগ্রাম করে চলেছে। দেশের মানুষ আজ প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামীলীগের নেতাকর্মীদের অত্যাচারে অতিষ্ট। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা-২ আসনের এমপি এম.কে আনোয়ার কুমিল্লার তিতাসের ইভা কিন্ডার গার্টেন মাঠে উপজেলা শ্রমিকদলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর মিথ্যাচার, অহংকার, দলীয় নেতাদের দুর্নীতির, ঘুষ বাণিজ্য, হত্যা, গুম, অপহরণ, উদ্দেশপ্রোণিতভাবে মিথ্যা মামলা দিয়ে নিরপরাধ মানুষকে হয়রানি করার ফল হলো ৫টি সিটি কপোরেশনের নির্বাচনের ফলাফল। এম.কে আনোয়ার আরো বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় যারা চল্লিশ হাজার বাঙ্গালীকে হত্যা করেছে তারাই আজ শেখ হাসিনার ছায়াতলে। বিএনপি ক্ষমতা আসলে তাদেরও বিচার করা হবে। তিনি আরো বলেন, শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরবর্তী সময়ে দেশের ৪টি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দিয়েছিল তার কন্যা শেখ হাসিনাও চ্যানেল-ওয়ান, ইসলামী টিভি, দিগন্ত টিভিসহ আমার দেশ পত্রিকায় বন্ধ করে দিয়েছে। কারণ সরকারের অপকর্মের কথা তারা প্রকাশ করেছিল। গভীর ষড়যন্ত্রের মাধ্যমে বিডিআর’কে ধ্বংস করা হয়েছিল। তার বিচার আজও হয়নি। সরকার শাহবাগে গণজাগরণ মঞ্চ তৈরী করে ইসলাম-গণতন্ত্র বিরোধী, বিএনপি ও জামায়াতের বিরুদ্ধে অপপ্রচার চালাতে লাগলেন। দেশের ধর্মপ্ররায়ন মুসলমানরা একত্রিত হয়ে হেফাজত ইসলাম গঠন করে সেই অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। তাই রাতের অন্ধকারে তাদেরকে পশুর মতো গুলি করে মারা হয়েছে। মাত্র সেমিফাইনাল হয়েছে ফাইনালের আগেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা মেনে নিয়ে ক্ষমতা ছেড়ে নির্বাচন দিন, জনগণ রায় দেবে।
উপজেলা শ্রমিকদলের সভাপতি আদিলুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সরকার, উপজেলা বিএনপির সভাপতি মনিরুল হক তপন ভূঁইয়া, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন সরকার, সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার, হাজী আলী হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক ওসমান গণি ভূঁইয়া, যুগ্ম সম্পাদক গোলাম জিলানী ভূঁইয়া, উপজেলা যুবদলের সভাপতি তোফায়েল হোসেন, উপজেলা জাসাসের সভাপতি মেহেদী হাসান সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি ফারুক হোসেন ভূঁইয়া, উপজেলা ছাত্রদলের সভাপতি মনির হোসেন ভূঁইয়া, সাতানী ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, জগতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আক্তারুল হক মাষ্টার, বলরামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মজনু পাঠান, নারান্দিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম সরকার, জিয়ারকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ ছাদির মিয়া মোল্লা, মজিদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আক্তার বেপারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাদু, সাংগঠনিক সম্পাদক মোহন সরকার, সহ-সভাপতি বাবুল হোসেন সরকার, রাশেদ মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া, আলাউদ্দিন ভূঁইয়া, সাতানী ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি আজিজ আহম্মেদ ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, মজিদপুর ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি আবদুল লতিফ মাল, সাধারণ সম্পাদক কবির খান, জিয়ারকান্দি ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি মাসুদ রানা, নারান্দিয়া ইউনিয়ন শ্রমিকদলের সাধারণ সম্পাদক এ.বি.এম সোহেল ও কড়িকান্দি ইউনিয়ন শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো. জালাল সওদাগর প্রমূখ। সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং উন্মুক্ত আকাশে পায়রা উড়ানো হয়।
অপরদিকে বিকালে ভিটিকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ জুনাব আলীর সভাপতিত্বে উপজেলার সাতানী রঘুনাথপুর বালুর মাঠে বিএনপির জনসভায় প্রধান অতিথি হিসেবে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা-২ আসনের এমপি এম.কে আনোয়ার বক্তব্য রাখেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply