বুড়িচংয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের আলোচনা সভা

জেহাদ হোসেন খোকন :–
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কুমিল্লার বুড়িচং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার কর্মরত বিভিন্ন পত্রিকার সাংবাদিক ও সৎস্য বিভাগের কর্মকর্তাদের মধ্যে এক আলোচনা সভা রোববার অনুষ্ঠিত হয়েছে।
বুড়িচং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ.একে.এম মোখলেছুর রহমানের সভাপতিতে আলোচনা সভায় উপজেলার মৎস্য শিল্প উন্নয়নে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এ সময় মৎস্য বিভাগের কর্মকর্তারা নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও বিক্রয় রোধে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তাছাড়া উপজেলার বিভিন্ন খাল থকে ভেল, জলাশয় থেকে কারেন্ট জাল উদ্ধারের উপর তদারকির বিষয়ে আলোচনা করা হয়। সিনিয়র মৎস্য কর্মকর্তা এ.একে.এম মোখলেছুর রহমান বলেন উপজেলার ১২ টি মৎস্য হ্যাচারীর মধ্যে কোথাও নিষিদ্ধ পিরানহার পোনা উৎপাদন করা হয় না। অসাধু ব্যবাসায়ীরা বেশি লাভের আশায় অন্যত্র থেকে পিরানহা মাছের পোনা এনে চাষ করে। উপজেলা বিভিন্ন বাজারে পিরানহা মাছ ক্রয় বিক্রয় যেন না হয় সেদিকে প্রশাসনের নজরদারী আছে। সরকার কর্তৃক নির্দেশনা থাকায় এখন থেকে মৎস্য খাদ্য ব্যবসায়ীরাও কর্তৃপক্ষ থেকে লাইসেন্স গ্রহন করে ব্যবসা পরিচালনা করতে হবে। জনবল কম থাকায় সেবার পরিধি বৃদ্ধি করা সম্ভব হচ্ছেনা। উপজেলার পৌন ৪ লাখ মানুষের জন্য মাত্র ৫ জন কর্মকর্তা আছে এই অধিদপ্তরে। এই খাতে আরো বরাদ্ধ আর জনবল বৃদ্ধি করা হলে মৎস্য শিল্পকে আরো উন্নতির দিকে নিয়ে যাওয়া সম্ভব হবে। এ সময় বুড়িচং উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, বিভিন্ন পত্রিকার কর্মরত সাংবাদিকবৃন্দ ও মৎস্য বিভাগের অন্যান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply