লাকসাম ব্র্যাকের হাইব্রিড ধানের মাঠ দিবস অনুষ্ঠিত

জামাল উদ্দিন স্বপন :–
লাকসাম উপজেলার ৭নং নরপাটি ইউনিয়ন যুগিপাড়া গ্রামে ব্র্যাকের কৃষিও খাদ্য নিরাপত্তা কর্মসূচীর উদ্যোগে হাইব্রিড শক্তি ২ ধানের কৃষক আব্দুস সোবহান এর সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উক্ত অনষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক শেখ রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা নাছরিন আক্তার। অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্র্যাকের মার্কেটিং অফিসার ওসমান আলী। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শতাধিক কৃষকদের উপস্থিতিতে এক প্রাণবন্তকর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ রেজাউল করিম কৃষকদের উদ্দেশ্যে বলেন, ব্র্যাকের উন্নত জাতের হাইব্রিড ধান চাষ করলে খরচও কমবে ফলনও ভাল হবে কৃষকের মুখে হাসি ফুটবে। যার প্রতিচ্ছবি হলো ব্র্যাকের হাইব্রিড শক্তি ২ ধান। উপসহকারী কৃষি কর্মকর্তা নাছরিন আক্তার তার বক্তব্যে বলেন যুগিপাড়া কৃষক আব্দুস ছোবহান ৬গন্ডা জমিনে ব্র্যাকের হাইব্রিড শক্তি ২ ধান এ ফলন হয়েছে ৩৮ মন এবং অন্যান্য কৃষকদেরকে ব্র্যাকের উন্নত জাতের শক্তি ২ ধান চাষ করার জন্য উৎসাহিত করেন। অনুষ্ঠানের পরিচালক ব্র্যাকের মার্কেটিং অফিসার মোঃ ওসমান আলী কৃষকদের উদ্দেশ্যে বলেন উন্নত বীজ ও যে কোন পরামর্শের জন্য তার সাথে যোগাযোগ করার জন্য আহব্বান জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply