বুড়িচংয়ে শিবিরের ২শ’ নেতা কর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের

জেহাদ হোসেন খোকন :–
গত ৩ জুলাই ছাত্রশিবিরের ডাকা হরতালে কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকের ছৈয়দপুর এলাকায় শিবির পুলিশ সংঘর্ষে পুলিশের উপর হামলা ও থানা পুলিশের একটি ও হাইওয়ে পুলিশের একটি গাড়ী ভাংচুরের ঘটনায় বুড়িচং থানায় ছাত্র শিবিরের ২শ’ নেতা কর্মীর নামে পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ।
জানা যায়, কেন্দ্রীয় সভাপতির মুক্তি এবং নিখোজ নেতাদের সন্ধান দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে গত ৩ জুলাই মঙ্গলবার ভোর ৬ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ডুবাইরচড় সৈয়দপুর এলাকায় শিবির কর্মীরা মহাসড়ক ব্যারিকেড দিয়ে পিকেটিং করতে থাকে এ সময় বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশ বাধা দিলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ পাল্টা ফাকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। শিবির কর্মীদের ইটপাটকেলের আঘাতে ৩ পুলিশ সদস্য আহত হয়। আহত পুলিশ সদস্যরা হলেন, এএসআই মোজাম্মেল, কং আবু হানিফ, কং আবু তাহের। এ ঘটনায় বুড়িচং থানার এ এস আই মোঃ মোজাম্মেল হক বাদী হয়ে ২১ জন এজহার নামীয় ও অজ্ঞত আরো ১০০/১৫০জনকে আসামী করে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং ১১, তারিখ ৩/০৭/২০১৩ইং। অপরদিকে ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা, হাইওয়ে পূর্বাঞ্চল এর এ এস আই মোঃ মিজানুর রহমান বাদী হয়ে বেআইনী জনতাবদ্ধে সরকারি কাজে বাধা প্রদান, ইটপাটকেল নিক্ষেপ করে জখম করতঃ সরকারি পিকআপ ভাংচুর করে ক্ষতিসাধন করার অপরাধে এজহার নামীয় ১৩ জন ও অজ্ঞাত নামা ৭০/৮০জন শিবির নেতাকর্মীকে আসামী করে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করেছে। মামলা নং- ১০, তারিখ-৩/০৭/২০১৩ইং। দায়ের কৃত দুটি মামলায় পুলিশ এপর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply