হরতালে কুমিল্লা মহানগরী শিবিরের বিভিন্ন স্থানে মিছিল পিকিটিং: পুলিশের বাধা

কুমিল্লা প্রতিনিধি :–
কেন্দ্রীয় সভাপতির মুক্তি,রাজশাহী বিশ্ববিদ্বালয়ের ৩ শিবির নেতা সহ সারাদেশ প্রশাসনের পরিচয়ে গুম করা ৯ নেতা কর্মীও কোর্টে হাজির,চৌদ্দগ্রামে শিবির কর্মী আব্দুল আজিজ হত্যাকারিদেও গ্রেপ্তারের দাবিতে সারা দেশে সকাল সন্ধা হরতালের অংশ হিসাবে কুমিল্লা মহানগরীতে স্বতস্পূর্র্ত হরতাল পালন করে ছাত্রশিবির ।
ভোর ৬ টা থেকেই মহানগরীর বিভিন্ন স্পটে নেমে মিছিল পিকিটিং শুরু করে নেতা কর্মীরা। মহানগরী সেক্রেটারী মোঃ শাহআলমের নেতৃত্বে টমচম ব্রীজ এলাকায় মিছিল পিকিটিং শুরু করে । সকাল ৮.১৫ মিনিটে পুলিশ বাধা দিলে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে । কোটবাড়ী রোডে শিবির নেতা কর্মীরা পিকিটিং শুরু করলে সকাল ৭.৪৫ মি.সেখানে পুলিশ বাধা দেয়, পরে পুলিশ চলে আসলে পিকিটিং অব্যাহত রাখে তারা । মহানগরীর সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে শাসনগাছা রোডে মিছিল পিকিটিং করে ছাত্রশিবির কর্মীরা, ছাত্রনেতা শাহাদাত হোসেনের নেতৃত্বে বিশ্বরোডে মিছিল ও রাস্তায় আগুন জালিয়ে অবরোধ করে ,শিবির নেতা জামাল আহমেদ মোল্লার নেতৃত্বে চকবাজারে মিছিল পিকিটিং ও রাস্তায় আগুন জালিয়ে ,গাছের গুড়ি পেলে হরতাল পালন করতে থাকলে সকাল ৮.৪৫ মিনিটে পুলিশ তাদের বাধা প্রদান করে । সকাল ৯.৩০ টায় টমছমব্রীজে আবার মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয় । এছাড়া ফোজদারী মোড়,বাখরাবাদ নোয়াপাড়া রোড,নওগা চৌমুহনী , নাজিরা বাজার সহ ১৫ টি স্পটে মিছিল পিকেটিং করে ছাত্রশিবির নেতা কর্মীরা ।এ দিকে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও মহানগরী শিবির সভাপতি মনির আহমেদ স্বতস্পুর্ত হরতাল পালন করায় কুমিল্লা মহানগর বাসী ও ছাত্রজনতাকে অভিনন্দন জানিয়ে এক বিবৃতি প্রদান করেন। তিনি বলেন, ইসলামী ছাত্রশিবির একটি শান্তি পুর্ন ছাত্র সংগঠনের নাম । যারা ছাত্রশিবিরের নেতা কর্মীদের নির্যাতন চালিয়ে শান্তিপুর্ন কর্মসূচীতে বাধা প্রধান করে ছাত্রশিবির কে উস্কানী দিতে চায় ,তাদের স্বরন রাখা উচিত ছাত্রশিবির জোয়ারের পানিতে ভেসে আসা কোন কচুরিপানার নাম নয় , কুচুপাতায় টলমল করা কোন পানির নাম নয়। ছাত্রশিবিরের জন্ম এ দেশেই সুতরাং ছাত্রশিবির কে শান্তিপুর্ন কর্মসূচি পালনে বাধা না দেয়ার অনুরুধ করেন তিনি । এবং অবিলম্বে কেন্দ্রীয় সভাপতির মুক্তি ও গুমকৃত নেতাকর্মীদের জনসম্মুখে হাজির করে জনগনের বিভ্রান্তি দুর করার দাবি জানন ্। এবং চৌদ্দগ্রামে আব্দুল আজিজের খুনিদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচার দাবি করেন তিনি । আর না হয় ছাত্রজনাতাকে সাথে নিয়ে শিবির আরো কঠিন আন্দোলনের চিন্তা করতে বাধ্য হবে। বিভিন্ন স্পটে মিছিল পিকিটিং য়ে আরো উপস্থিত ছিলেন ছাত্র নেতা ফয়সাল আহমেদ ,সাহেদুল ইসলাম , সদও উদ্দিন শাহাদাত , ফরহাদউদ্দিন ,আবুল কালাম রাসেল ,হাবিবুর রহমান মজু সহ আরো অনেকে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply