কুমিল্লা-সালদানদী সড়কের ব্রাহ্মণপাড়া উপজেলার সাত কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা, যাত্রীদের দূর্ভোগ

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–

কুমিল্লা-সালদানদী সড়কের দূরত্ব ২৪ কিলোমিটার। এ সড়কের ব্রাহ্মণপাড়া উপজেলায় সাত কিলোমিটার রাস্তার পিচ ও সুরকী উঠে গিয়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে যাত্রী ও গাড়িচালকরা প্রতিদিন ভোগান্তির শিকার হচ্ছেন। স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ ও যাত্রীরা জানান, কুমিল্লা থেকে সালদানদী ২৪ কিলোমিটার সড়কের ব্রাহ্মণপাড়া উপজেলাধীন সাড়ে ছয় কিলোমিটার সড়ক রয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন শতশত বাস, সিএনজি চালিত অটোরিক্শা, ও অন্যান্য যানবাহন চলাচল করে। অনেক সময় কুমিল্লা-সিলেট মহাসড়কে জ্যাম হলে ভারী ট্রাক এ সড়ক দিয়ে চলাচল করে। এই সড়কের হরিমঙ্গল থেকে সালদানদী পর্যন্ত সড়কের পিচ ও সুরকি উঠে গিয়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কের বাকি অংশের কাজ ইতিপূর্বে সম্পন্ন হওয়ায় বর্তমানে যান চলাচলের উপযোগি আছে। তবে সাড়ে ছয় কিলোমিটার সড়ক পাড় হতে বাস ও অটোরিক্শার যাত্রীদের পুরো রাস্তার অর্ধেক সময় ব্যায় হয় বলে যাত্রীরা অভিযোগ করেন। অন্যদিকে বৃদ্ধ ও রোগীদের নিয়ে কুমিল্লা যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হয়। এ সড়কের সিএনজি চালিত অটোরিক্শার চালক মো. দেলোয়ার হোসেন বলেন, কুমিল্লা থেকে সালদানদী পর্যন্ত অনেক চালক আসতে চাননা। ব্রাহ্মণপাড়া উপজেলার সাড়ে ছয় কিলোমিটার সড়কের এত বেহাল অবস্থা যে এটুকু রাস্তার পুরো রাস্তার অর্ধেক সময় ব্যায় করতে হয়। অন্যদিকে গাড়ি নষ্টের আশংকা থাকে।
এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াত করেন প্রভাষক সাহিদুল আলম। তিনি বলেন, এ সড়কটির অবস্থা অত্যন্ত বেহাল হওয়ায় প্রতিদিন যাত্রীদের দূর্ভোগ পোহাতে হয়। দ্রুততম সময়ে সড়কটির সংস্কার প্রয়োজন। ব্রাহ্মণপাড়া উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম এ ব্যাপারে এ প্রতিনিধিকে বলেন, কুমিল্লা-সালদানদী সড়কের ব্রাহ্মণপাড়া অংশটুকু সংস্কারের জন্য ইতিমধ্যে দরপত্র প্রক্রিয়া শেষ হয়েছে। আশা করি দ্রুততম সময়ে ঠিকাদার কাজ শুরু করবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply