চৌদ্দগ্রামে একটি রাস্তা ২০ বছর যাবৎ বন্ধ প্রভাবশালী কারও নোটিশ মানছে না

জামাল উদ্দিন স্বপন :–
কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈত ইউনিয়নের তারাশাইল গ্রামের একটি রাস্তা ২০ বছর যাবৎ বন্ধ করে রেখেছে এক প্রভাবশালী ব্যক্তি। অভিযোগ উঠেছে, দখল ছাড়তে ওই ব্যক্তি কারও নোটিশ মানছেন না।
জানা গেছে, তারাশাইল গ্রামের পশ্চিম পাড়ায় ১নং খাস খতিয়ানে ১০১৯ দাগে রাস্তা হিসেবে ১১ শতক পরিমাণ একটি রাস্তা রয়েছে। গত ২০ বছর যাবৎ সেটি দখল করে রেখেছে একই গ্রামের মৃত বসরত আলীর ছেলে আবুল কাসেম ড্রাইভার। রাস্তার একাংশ কেটে পুকুরের সাথে মিশে ফেলা ও অপর অংশে নিজে ঘর তৈরি করে রেখেছে। যার ফলে কেউ ওই রাস্তা দিয়ে চলাচল করতে পারছে না। অবৈধ দখলদার উচ্ছেদ করার জন্য স্থানীয় লোকজন চৌদ্দগ্রামের সাংসদ মুজিবুল হক, জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে দরখাস্তের মাধ্যমে অবহিত করেন। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা দখলদার আবুল কাসেম ড্রাইভারকে দখল ছেড়ে দেয়ার জন্য ২০১১ সালের ৪ অক্টোবর ও ২০১২ সালের ৫ মার্চ পরপর দুইবার নোটিশ দেয়। কিন্তু নোটিশে কর্ণপাত করেনি ওই প্রভাবশালী। সরেজমিন গিয়ে রাস্তাটি দখলে থাকা ও চলাচলের অনুপযোগী দেখা গেছে।
এব্যাপারে অভিযুক্ত কাসেম ড্রাইভার বলেন, তারাশাইল-দূর্গাপুর সড়কে আমি অনেক জায়গা ছেড়ে দিয়েছি। এজন্য ঘরের পাশের জায়গাটি দখলে রেখেছি। তাছাড়া পারিবারিক শত্র“তার কারণে কিছু লোক তার বিরোধীতা করছে বলেও অভিযোগ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply