হরতালের সমর্থনে কুমিল্লা মহানগরী ছাত্রশিবেরর বিক্ষোভ মিছিল

কুমিল্লা প্রতিনিধি :–

শিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেনস সহ শীর্ষ নেতাদের মুক্তি ও নিখোঁজ নেতাকমীদের সন্ধানের দাবীতে এ হরতালের আহবান করে ইসলামী ছাত্রশিবির। মিছিলের নেতৃত্ব দেন মহানগরী ছাত্রশিবির সভাপিত মনির আহমেদ। শিবিরের সভাপতি মনির আহমেদ পরে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বলেন, আওয়ামী সরকার মানবাধিকার লঙ্ঘনের জঘন্য নজির স্থাপন করেই চলেছে। শিবির সভাপতিকে অন্যায়ভাবে গ্রেফতার করে অমানবিক নির্যাতন, একইভাবে মিথ্যা মামলায় জাতীয় নেতৃবৃন্দকে দীর্ঘদিন আটকে রেখে কারা নির্যাতন করেই চলছে। আমরা অবিলম্বে তাদের মুক্তি চাই।
সরকার ছাত্র শিবির নেতাদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে অপহরণ করিয়ে নিয়মানুযায়ী আদালতে হাজির না করে অজ্ঞাত স্থানে নিয়ে চরম নির্যাতন করছে। আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গত ২৪ জুন অপহরণের শিকার হন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের ছাত্র আন্দোলন সম্পাদক আজিজুর রহমান ও অর্থ সম্পাদক তাজাম্মুল আলী। গত ২৬ জুন বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুস সালাম ও ঢাকা মহানগরী উত্তরের শিবির নেতা নুরুল আমিনকে গুলশান থানা সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করে আদালতে হাজির করা হয়নি। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের ধারাবাহিক আইন পরিপন্থী ও মানবাধিকার লঙ্ঘনকারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইভাবে রাজশাহী থেকে শিবির নেতা আনোয়ারুল ইসলাম মাসুমকে অপহরণের ২ মাস ২৪ দিন পেরিয়ে গেছে। উচ্চ আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও আইনশৃঙ্খলা বাহিনী তার কোনো সন্ধান দেয়নি। বছর পেরিয়ে গেলেও সন্ধান মেলেনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিবির নেতা শাহ মো. ওয়ালিউল্লাহ ও আল মুকাদ্দাসের। আমরা তাদের প্রত্যেকের সন্ধান চাই।
এদিকে ছাত্রশিবিরের ডাকা হরতালের সমর্থনে নগরীর কান্দিরপাড়ে শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলি ও টিয়ারশেল নিক্ষেপের তীব্র প্রতিবাদ জানিয়েছেন নগর জামায়াতের আমীর জনাব কাজী দ্বীন মোহাম্মদ ও নগর ছাত্রশিবির সভাপতি মনির আহমেদ । পুলিশের এই আচরন অগনতান্তিক উল্লেখ করেন তারা দোষী পুলিশ সদস্যদের বিচার দাবি করেন । আহত ভাইদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তাদের সুস্থতা কামনা করেন। গেফতারকৃত সকল নেতা কর্মীদের মুক্তির দাবি করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply