কুমিল্লার তিতাসে নির্মাণ করা হলো চ্যানেল আই-এর কৃষকের ঈদ আনন্দ

নাজমুল করিম ফারুক :—-

কুমিল্লা তিতাসে নির্মাণ করা হলো চ্যানেল আই-এর কৃষকের ঈদ আনন্দ। উপজেলার মেঘনা ও কাঠালিয়া নদীর পাড় মোহনপুরে রবিবার (৩০ জুন)উক্ত অনুষ্ঠানটি নির্মাণ করা হয়।
চ্যালেন আই-এর পরিচালক ও বার্তা প্রধান, কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ এর পরিচালনায় উক্ত কৃষকের ঈদ আনন্দে এলাকার হাজার হাজার দর্শক ও খেলোয়ারবৃন্দ অংশগ্রহণ করে। কৃষকদের নিয়ে বালিশ খেলা, রসমালাই খাওয়া, হা-ডু-ডু, উল্টো দৌড়, তৈলাক্ত বাঁশ বেয়ে যাওয়া, তৈলাক্ত কলাগাছে উঠা, লঙ্গি বাইচ, বৌ সাঁজানোসহ শনিবার রাতে উপজেলার বাতাকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় পালা গানের আসর। স্থানীয় বাউল শিল্পী শহীদ দেওয়ান ও রেখা আক্তার ছাড়াও সাগর বাউল গভীর রাত পর্যন্ত গান গেয়ে দর্শকদের মাতিয়ে রাখেন। রাতেই আয়োজন করা হয় ভোজের। রবিবার সকালে সাইখ সিরাজ অনুষ্ঠান স্থলে পৌছলে মুহুর্তের মধ্যে হাজার হাজার দর্শক তাঁকে দেখা ও অনুষ্ঠান উপভোগ করার জন্য ভিড় জমায় এবং ঈদের পূর্বেই আরেক ঈদের সাধ গ্রহন করে। প্রতিযোগীতায় অংশগ্রহণকারীর পাশাপাশি বিভিন্ন খেলায় বিজয়ীগণ পাওয়ার টিলার, ডিনার সেট, রঙ্গিন টিভি, বাইসাইকেল, মোবাইল ফোনসহ পাঞ্জাবী ও শাড়ী পেয়ে আনন্দে বাড়ী ফিরেন। আগামী ঈদ-উল-ফিতরে বিশেষ অনুষ্ঠান হিসেবে চ্যানেল আই-এ কৃষক ঈদ আনন্দ প্রচার হবে বলে জানা যায়। উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের সৌজন্যে বিভিন্ন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তিতাসে চ্যানেল আই-এর কৃষকের ঈদ আনন্দ অনুষ্ঠানে তৈলাক্ত কলাগাছে দশজন প্রতিযোগির মধ্যে কেউ উঠতে না পারলেও উপজেলার দশজন কৃষকের হাতে পুরস্কার হিসাবে পাওয়ার টিলার তুলে দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী। অনুষ্ঠানটি পরিচালনা করেন চ্যালেন আই-এর পরিচালক ও বার্তা প্রধান, কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply