দাউদকান্দিতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

শামীমা সুলতানা, দাউদকান্দি :–
কুমিল্লা দাউদকান্দির পৌর সদরে গত বুধবার রাতে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
দাউদকান্দি পৌর সদরের মাইজপাড়া দিঘীরপাড় গ্রামের রবিউল ইসলামের স্ত্রী রাবেয়া বেগমের প্রসব ব্যথা উঠলে বুধবার রাতে পৌর সদর সেবা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসক ও গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ শারমিন সুলতানা রাবেয়া বেগমকে সিজার-অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তান ভূমিষ্ট করেন।
রোগীর স্বামী রবিউল ইসলাম ও স্বজনরা জানান, সিজার অপারেশন করার পরপরই রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ দেখা দেয়। চিকিৎসক তাকে মূুমুর্ষ অবস্থায় ঢাকা প্রেরণের নির্দেশ দেন। রাতেই রাবেয়াকে ঢাকায় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্য রত চিকিৎসক জানান, চিকিৎসকের ভুল সিজার অপারেশন করার কারণে রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে কয়েক ঘন্টা আগেই মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিচালক দাউদকান্দি পৌর কাউন্সিলর আহম্মদ উল্লাহ জানান, হাপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে কিন্তু কি কারনে হয়েছে তা তিনি সঠিক জানেন না। এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ডাঃ শারমিন সুলতানার মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) আবুল ফয়সল জানান, ‘সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এব্যাপারে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply