কুমিল্লার চান্দিনায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কোন কর্মসূচী নেই!

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা :–

সারা দেশে আওয়ামীলীগের ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হলেও চান্দিনার কোথাও আওয়ামীলীগের এ প্রতিষ্ঠা বার্ষিকী উ্যাপন করা হয়নি। চান্দিনা উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বড় মাপের নেতা-কর্মীরা এলাকায় থাকলেও দিবসটি উদযাপনে কোন ভূমিকা নেয়নি কেউ। আওয়ামীলীগের একাধিক সূত্রে জানাগেছে, স্থানীয় সংসদ সদস্য সরকারি প্রতিশ্র“তি সম্পর্কীয় সংসদীয় কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ এলাকায় থাকলেও এ দিবসটি পালনে কোন পদক্ষেপ নেওয়া হয় নি। গতকাল মঙ্গলবার (২৪ জুন) এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার কোথাও আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের খবর পাওয়া যায়নি।
তবে, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা তপন বক্সী দাবি করেছেন হারং গ্রামে তার বাসভবনে গত রোববার (২৩ জুন) সকালে উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীকে নিয়ে স্থানীয় এম.পি অধ্যাপক মো. আলী আশরাফ এর উপস্থিতিতে মতবিনিময় সভা ও প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে।
এদিকে আওয়ামীলীগের একাধিক উপদেষ্টা এপ্রতিবেদককে জানিয়েছেন প্রতিষ্ঠাবার্ষিকী নয় উপদেষ্টা মন্ডলীর সদস্যদের সাথে মতবিনিময়সভা করেছেন এম.পি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পৃথক কোন কর্মসূচী ছিলনা। এনিয়ে কোন আলোচনাও হয় নি।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামীলীগ নেতা জানান, প্রতিষ্ঠাবার্ষিকী হলে দলীয় সক্রিয় ও পদবী ধারী নেতা-কর্মী হিসেবে আমরা দাওয়াত পেতাম এবং উপস্থিতও থাকতাম। এছাড়া কোন র‌্যালী বা আনন্দ শোভাযাত্রাও করা হয়নি।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী জানান, রোববার (২৩ জুন) সকালে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের বাড়ীতে উপদেষ্টা মন্ডলীর সদস্যদের নিয়ে মত বিনিময় সভা হয়েছে। উপদেষ্টা মন্ডলীর সদস্যদের মধ্যে অনেকেরই মান-অভিমান ছিল। এসব মান-অভিমান ও ক্ষোভ মিটাতে মতবিনিময় সভা হয়। এসময় প্রতিষ্ঠাবার্ষিকী নিয়েও বিভিন্ন আলাপ-আলোচনা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply