দেবিদ্বারে শিশু কিশোরী ও মায়েদের অপুষ্টি প্রতিরোধে আপনার ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্টিত

মোঃ জামাল উদ্দিন দুলালঃ–
কুমিল্লার দেবিদ্বার পৌরএলাকার আশ্রাফ আলী মডেল স্কুল এন্ড কলেজের উদ্যোগে সোমবার দুপুরে আশ্রাফ আলী মডেল স্কুল এন্ড কলেজের সেমিনার কক্ষে উপজেলার ব্র্যাক বারেরা স্বাস্থ্য,পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচী এর আয়োজনে শিশু কিশোরী ও মায়েদের অপুষ্টি প্রতিরোধে আপনার ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।
আশ্রাফ আলী মডেল স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহ আলম খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্র্যাক দেবিদ্বার উপজেলার এইচ,এন,পি,পি কর্মকর্তা দেওয়ান ফজলুল হক, সাংবাদিক ও আশ্রাফ আলী মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জামাল উদ্দিন দুলাল, আশ্রাফ আলী মডেল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সামসুল হক ভূইয়া, ব্র্যাক দেবিদ্বার উপজেলার শিশু কিশোরী ও মায়েদের প্রোগরাম অগানাইজার মোঃ আচিরুল হক, রেশমী আক্তার প্রমূখ। এসময় বক্তরা বলেন ০-৬ মাস পযর্ন্ত কোন শিশুকে বাহিরের এবং মায়েদেও বুকের দুধ ছাড়া অন্য কিছু দেওয়া উচিত নয়, এবং ০- ১৯ বছর পর্যন্ত মেয়েদের কে কিশোরী বলা হয় তাদেরকে পুষ্টি যুক্ত খাবার পরিমান মত খাওয়ার পরামর্শ দেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply