কুমিল্লার তিতাসে স্বেচ্ছাশ্রমে এক কিলোমিটার রাস্তা নির্মাণ

নাজমুল করিম ফারুক :–
তিতাসে গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর থেকে উলুকান্দি গ্রামের মরহুম আহম্মেদ ভূঁইয়ার বাড়ী পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা স্বেচ্ছাশ্রমে নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় জনগণ। এ রাস্তা নির্মাণে উলুকান্দি গ্রামের শত শত মানুষ অংশ নেন।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালাইগোবিন্দপুর, উত্তর বলরামপুর ও উলুকান্দি থেকে গৌরীপুর-হোমনা সড়ক এবং উপজেলা সদরে যোগাযোগের কোন সড়কপথ নেই তাই শত শত মানুষকে দীর্ঘদিন যাবৎ চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সরকারের কোন দপ্তরে র্ধনা না দিয়ে উলুকান্দি গ্রামের কামাল হোসেন মাষ্টার, হাবিবুর রহমান জালাল, রুমেন ভূঁইয়া, কামাল উদ্দিন খোকন, আঃ রহিম মেম্বার, এম.এ মোতালেব ভূঁইয়া, মাসুদ আহমেদ, ইদন মিয়া, আইয়ুব খান, শাহজালাল সরকার, জামাল উদ্দিন, নজরুল ইসলাম, আজিজুল হক, মোস্তাক ভূঁইয়া, জসিম উদ্দিন ভূঁইয়া, কাজল, মৃদুল নিজেদের উদ্যোগে রাস্তাটি নির্মাণের সিদ্ধান্ত নিলে গ্রামবাসী এগিয়ে আসে। রাস্তার কাজ দেখতে আসা বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ তোফাজ্জল হোসেন ভূঁইয়া ১ লক্ষ টাকা দেয়ার ঘোষণা দিলে এতেও গ্রামের প্রবাসীদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া যায়। পরিবারের সদস্যদের স্বেচ্ছাশ্রমের পাশাপাশি অনেকে রাস্তাটি নির্মাণে নগদ টাকা দিতেও ইচ্ছাপোষণ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply