বাংলাদেশের ব্যপারে সৌদি সরকার আন্তরিক : পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দিপু মনি

সাগর চৌধুরী,রিয়াদ, সৌদি আরব :-
মহাজোট সরকারের সাড়ে চার বছরে নয়বার সৌদি সফরের কথা উল্লেখ করে পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি বলেন, অতীতের সরকারের কুটনৈতিক অনিয়মের কারনেই সৌদি আরবে বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ সুবিধা স্থগিত ছিলো এবং আমরা একের পর এক সফর করার কারনে আজকে সৌদি আরবে বাংলাদেশের ব্যপারে সৌদি সরকার আন্তরিক।

শুক্রবার সন্ধ্যায় সৌদি বাদশার বিশেষ ক্ষমার বিষয়ে ঢাকা থেকে আগত কর্মকর্তা এবং দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। রিয়াদ আওয়ামীলীগ এবং এর সহযোগি সংগঠনের শতাধিক নেতা এতে অংশ নেয়।

পররাষ্ট্র মন্ত্রী বিদেশ সফর নিয়ে আন্দালিব রহমান পার্থের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের যে সম্পর্ক সেটা ইতিহাসের যেকোনো সময়ের চাইতে ভালো। আমরা ক্ষমতায় আসার পর কাউকে ভয় করে পররাষ্ট্রনীতি পরিচালনা করিনি।

গনতন্ত্রে বিশ্বাস করেনা বলেই বিরুধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া হেফাজতের উপর ভর দিয়ে নাশকতা করে ক্ষমতায় আসতেই ৪৮ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি।

বাংলাদেশে সৌদি কূটনীতিক খালাফ হত্যা নিয়ে বিরুধীদল খেলতে চেয়েছিলো কিন্তু আমরা যথাযথ পদক্ষেপ নেয়ার কারনে সেখানেও তারা ব্যর্থ এবং আমাদের কর্মকান্ডে সৌদি সরকারও সন্তুষ্ট বলেন ডা দিপু মনি।

গত সাড়ে চার বছরে মহাজোট সরকার দেশে ব্যাপক উন্নয় করেছে উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ঘরের বাইরে,বাজারে,আত্নীয়স্বজনের বাড়িতে গিয়ে আমাদের উন্নয়নের কথাগুলো তুলে ধরতে হবে। বিরুধীদলের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে মানুষের কাছে উন্নয়নের কথা বলতে হবে। মিডিয়ার সাথে সুসম্পর্ক রাখতে দলীয় নেতাকর্মীদের পরামর্শ দেন ডা দিপু মনি।

সামনে আবারো আওয়ামীলীগ সরকার ক্ষমতায় না আসতে পারলে দেশ অন্ধকারে চলে যাবে উল্লেখ করে দিপু মনি বলেন, আগামী নির্বাচনে জয়ী হওয়ার জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ডা দিপু মনি বাংলাদেশ ইন্টা স্কুল বাংলা শাখার দেয়া সংবর্ধনা সভায় যোগ দেন।

বিশেষ ক্ষমার মেয়াদ বাড়াতে সৌদি বাদশার জন্য মহামান্য উদ্দেশ্যে রাষ্ট্রপতি আব্দুল হাদিম এডভোকেট এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া চিঠি হস্তান্তর করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply