লাকসাম পৌরসভার ৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

জামাল উদ্দিন স্বপন :–
সোমবার লাকসাম পৌরসভার ২০১৩-১৪ অর্থ বছরের প্রায় ৩০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌর কার্যালয়ে মেয়র আলহাজ মফিজুর রহমান এক সাংবাদিক সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন, পৌর সচিব মোঃ আলাউদ্দিন, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন, ইসমাইল হোসেন, মোশাররফ হোসেন, খলিলুর রহমান, মুশফেকা রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ আকতার হোসেন, নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন প্রমুখ।
এবারের বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ২৯ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ১৪০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ১৪ লাখ ৬০ হাজার টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৭৪ লাখ ৮৩ হাজার ১৪০ টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৮ কোটি ৮২ লাখ ৯৪ হাজার ৭২০ টাকা, রাজস্ব ব্যয় ৮ কোটি ২৮ লাখ ৬০ হাজার এবং উদ্বৃত্ত রাজস্ব ধরা হয়েছে ৫৪ লাখ ৩৪ হাজার ৭২০ টাকা। সরকার ও অন্যান্য প্রকল্প খাতে উন্নয়ন আয় ধরা হয়েছে ২০ কোটি ২৮ লাখ ৪৮ হাজার ৪২০ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ১৩ লাখ টাকা। এবারের বাজেটে রাস্তাঘাট ও অবকাঠামো উন্নয়নে সর্বোচ্চ ৮ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply