সরকার গণমাধ্যম নিয়ন্ত্রণে কালো আইন করছে—লেবার পার্টির চেয়ারম্যান ডা. ইরান

ঢাকা:–
লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার মুখে স্বাধীনতার কথা বললেও ’৭৫ সালের ন্যায় সংবাদপত্র ধ্বংসের নীল নকশায় লিপ্ত। তাই গণমাধ্যম নিয়ন্তণে চলতি সংসদে কালো আইন প্রণয়ন করছে। শেখ হাসিন সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করে না কারন শেখ মুজিব ১৯৭৫ সালের ১৬ জুন সকল সংবাদপত্র নিষিদ্ধ করে ৪টি পত্রিকা বাকশালের মুখপত্র হিসেবে ব্যবহার করেছেন। বর্তমান সরকার বিরোধীদল নির্মূলের পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের অপরাধে দৈনিক আমার দেশ, শীর্ষ নিউজ, দিগন্ত ও ইসলামিক টেলিভিশন সম্প্রচার বন্ধ করেছে। দৈনিক আমার দেশ সস্পাদক মাহমুদুর রহমানকে দফায় দফায় রিমাণ্ডে নিয়ে মধ্যযুগীয় কায়দায় অমানুষিক ও বর্বর নির্যাতন করছে। সরকারের মুখে গণতন্ত্র আর অন্তরে বাকশালি চেতনা ভর করেছে ।
তিনি বলেন, দেশ পরিচালনায় ব্যর্থ সরকার গণতন্ত্রের নামে দেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। সাগর-রুনির হত্যাকারীদের গ্রেফতার ও আইনের মুখোমুখি না করে রক্ষার অপচেষ্টা করছে। আওয়ামীলীগের মুখে গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতা কথা শোভা পায় না। এ সরকারের আমলে অসংখ্য সাংবাদিক খুন, গুম, অপহরণ, নিপীড়ণ ও নির্যাতনের শিকার হয়েছে। গণমাধ্যমের দুশমন সরকারের হাত থেকে সংবাদপত্র ও দেশবাসীকে সুরক্ষায় সাংবাদিক-জনতা ঐক্যবদ্ধ প্রতিরোধ সংগ্রাম গড়ে তুলতে হবে।
তিনি আজ (শনিবার) বেলা ১১টায় মেজর জলিল মিলনায়তনে ১৬ জুন সংবাদপত্রের কালো দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। লেবার পার্টির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রধান, এমদাদুল হক চৌধুরী, মো. মোসলেম উদ্দিন, মো. আলাউদ্দিন আলী, সাংগঠনিক সম্পাদক মো. ফারুক রহমান, যুগ্ম মহাসচিব এড. আমিনুল ইসলাম রাজু, মো. শামসুদ্দিন পারভেজ, হিন্দুরতœ রামকৃষ্ণ সাহা, সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মাহমুদুল হাসান, মহসিন ভুঁইয়া, মহি
লা সম্পাদিকা মিসেস শামিমা চৌধুরী, যুব সম্পাদক হুমায়ুন কবির, ওলামা ফোরামের আহবায়ক মাওলানা আনোয়ার হোসাইন, ছাত্র ফোরামের আহবায়ক কামরুল ইসলাম সুরুজ ও সদস্য সচিব নাজমুল হাসান রুমান প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply