চৌদ্দগ্রামে পুলিশ-শিবির দফায় দফায় সংঘর্ষ, মহাসড়কে বেরিকেড, গ্রেফতার ১০

জামাল উদ্দিন স্বপন, কুমিল্লা :–

কুমিল্লার চৌদ্দগ্রামে শুক্রবার সকালে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান থেকে ৬ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেরিকেড দেয় জামায়াত-শিবির কর্মীরা। এসময় পুলিশ-শিবির দফায় দফায় সংঘর্ষে দুই পুলিশসহ ৮ জন আহত হয়।
জানা গেছে, উপজেলা মুন্সিরহাট ইউনিয়নের দেড়কোটা বাজারের একটি কিন্ডার গার্টেনে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের নিয়ে সংবর্ধনার আয়োজন করে শিবির। খবর পেয়ে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে অনুষ্ঠান থেকে শিবির নেতা ও মেধাবী ছাত্রসহ ৬ জনকে গ্রেফতার করে। এর প্রতিবাদে জামায়াত-শিবির কর্মীরা লাঠিসোটা নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাকসাম রোড, ফালগুনকরা, আটগ্রাম ও সুজাতপুর এলাকায় বেরিকেড দিয়ে অসংখ্য গাড়ির গ্লাস ভাংচুর করে। লাকসাম রোড এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ পৌছলে শিবির কর্মীদের সাথে দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় পুলিশ পিস্তল ও শর্টগানের ৪৩ রাউন্ড গুলি ছুড়ে। বিকেল পর্যন্ত পুলিশ ১০ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেফতার করে। তারা হলো ; শিবিরের উপজেলা সদর সেক্রেটারী আলী হোসেন, অর্থ সম্পাদক রবিউল করিম শামীম, কনকাপৈত দক্ষিণ সভাপতি এমরান হোসেন ভূঁইয়া মাসুদ, পৌরসভার ১নং ওয়ার্ড সভাপতি মামুনুর রশিদ, ২নং ওয়ার্ড সভাপতি খোরশেদ আলম, ৮নং ওয়ার্ড সভাপতি শফি উল্লাহ, ৪নং ওয়ার্ড জামায়াত অর্থ সম্পাদক লিয়াকত আলী শিকদার, দক্ষিণ ফালগুনকরার আবুল কাশেম, নবগ্রামের সাকিব হাসান শুভ ও দেড়কোটার আবদুল হাই।
চৌদ্দগ্রাম থানার ওসি ইসমাইল মিঞা জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। ১০ জনকে গ্রেফতার করায় শিবির কর্মীরা সড়কে বেরিকেড দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পিস্তলের ১৩ ও শর্টগাণের ৩০ রাউন্ড গুলি ছুড়ে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply