সিংড়ায় মৎস কর্মকর্তাকে মারধর করলেন যুবলীগ সভাপতি থানায় মামলা দায়ের

সিংড়া (নাটোর ) প্রতিনিধি :–

নিয়ম বহির্ভূততভাবে মৎস্যজীবী প্রত্যায়ন পত্র না দেওয়ায় বৃহষ্পতিবার দুপুরে উপজেলা যুবলীগের সভাপতি নাটোরের সিংড়া উপজেলা পরিষদের মৎস কর্মকর্তাকে তাঁর নিজ অফিসে মারধর করেছেন। ঘটনার প্রতিবাদে পরিষদের সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন।
সিংড়া থানা সূত্রে জানা যায়, বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ (৩৫) কয়েকজন রাজনৈতিক কর্মীকে নিয়ে জৈষ্ঠ মৎস্য কর্মকর্তার অফিসে যান। তিনি সিংড়ার তাজপুর ইউনিয়নের শহরবাড়ি গ্রামের ইয়াছিন আলীর পুত্র ইয়ারত আলীর নামে একটি মৎস্যজীবী প্রত্যয়ন পত্র দেওয়ার দাবি করেন। মৎস্যজীবী না হওয়ায় ওই কর্মকর্তা তাঁকে প্রত্যয়ন পত্র দিতে অসম্মতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে শরিফুল ইসলাম অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে তিনি টেবিলে থাকা টেলিফোনের রিসিভার তুলে নিয়ে ওই কর্মকর্তার মুখে ও মাথায় এলোপাথাড়ি মারপিট করেন। এ সময় অন্য কর্মকর্তা ও কর্মচারীরা এগিয়ে আসলে তাদেরকে হত্যার হুমকি দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ছুটে আসলে ওই নেতাকর্মী অফিস ছেড়ে চলে যান। ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সব কর্মকর্তা ও কর্মচারীরা জানার পর ওই ঘটনার প্রতিবাদে সবাই কর্মবিরতি শুরু করেন। এখন পর্যন্ত (৪.৩০মি) কর্মবিরতি চলছে।
এ ব্যাপারে উপজেলা জৈষ্ঠ মৎস কর্মকর্তা অদ্বৈত চন্দ্র দাস বাদী হয়ে সিংড়া থানায় যুবলীগ নেতা শরিফুল ইসলাম শরিফ, শ্রমিক লীগ নেতা মোঃ আশরাফুল ইসলাম স্বপন ও ইয়ারত আলীসহ অজ্ঞাত আরও ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম হায়দার ফয়েজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। উপজেলা পরিষদে পুলিশ টহলের ব্যবস্থা করা হয়েছে।
সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান বলেন, ঘটনাটি দুঃখজনক। আমরা আইনানুগ পদক্ষেপ নিয়েছি।
অভিযুক্ত যুবলীগ নেতা শরিফুল ইসলাম বলেন, আমি মৎস্য অফিসে উপস্থিত ছিলাম। মৎস্য কর্মকর্তা প্রত্যয়নপত্র দেওয়ার জন্য টাকা দাবি করেছিলেন। তাই তাকে গালিগালাজ করেছি মাত্র। তবে উপজেলা জৈষ্ঠ মৎস্য কর্মকর্তা অদ্বৈত চন্দ্র দাস টাকা দাবি করার অভিযোগ অস্বীকার করে বলেন, আবেদনকারি মৎস্যজীবী নন। তাই তাকে প্রত্যয়নপত্র দেওয়া সম্ভব হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply