আড়াই বছরেও হয়নি কুমিল্লা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

নিজস্ব প্রতিবেদক:–
আড়াই বছর অতিবাহিত হওয়ার পরও কুমিল্লা (দক্ষিণ) জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়নি। কবে পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হবে তাও অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছে। কুমিল্লার ৯ উপজেলা ও সিটি করপোরেশন এলাকা নিয়ে গঠিত কুমিল্লা (দক্ষিণ) জেলা যুবদলের সাংগঠনিক কমিটি। ২০১০ সালে কুমিল্লা টাউন হলে অনুষ্ঠিত সম্মেলনে ঘোষিত ৩ নেতা দিয়েই চলছে বৃহত্তর এ সাংগঠনিক জেলা যুবদলের কার্যক্রম।
একদিকে জেলা বিএনপিতে কোন্দল, অন্যদিকে আড়াই বছরেও যুবদলের পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে বাড়ছে ক্ষোভ-অসন্তোষ। ফলে অপূর্ণাঙ্গ ও মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছেন দলের ত্যাগী নেতাকর্মীরা।
দলীয় সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১০ অক্টোবর অনুষ্ঠিত দক্ষিণ জেলা যুবদলের সম্মেলনে আমীরুজ্জামান আমীরকে সভাপতি, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমকে সাধারণ সম্পাদক ও মাঈনুদ্দীন আহমেদকে সাংগঠনিক সম্পাদক পদ দিয়ে ৩ জনের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।
এদিকে পদবি পাওয়া ওই ৩ জন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আমিন-উর-রশিদ ইয়াছিন গ্রুপের হওয়ায় কমিটিতে তাদের প্রাধান্য দেয়া হয়েছে এমন অভিযোগ তোলেন মনিরুল হক সাক্কু সমর্থিত অপর গ্রুপের পদ প্রত্যাশীরা। ফলে সম্মেলনকে ঘিরে অস্ত্রবাজি ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এমন সহিংস পরিস্থিতিতে ৩টি পদ ঘোষণা দিয়ে কুমিল্লা ত্যাগ করেন কেন্দ্রীয় কমিটির নেতারা। এরপর থেকে ৩ নেতা দিয়েই চলছে জেলা যুবদলের সাংগঠনিক কার্যক্রম। এতে তৃণমূল পর্যায় থেকে উঠে আসা অনেক ত্যাগী ও মেধাবী নেতারা পদবঞ্চিত হওয়ায় সাংগঠনিক কর্মকাণ্ডে তারা স্পৃহা হারাচ্ছেন।
কুমিল্লা শহর থেকে মহানগরে রূপান্তরিত হওয়ার প্রায় দেড় বছর পেরিয়ে গেলেও এ পর্যন্ত মহানগর কমিটি গঠনের কোনো উদ্যোগ নেয়া হয়নি। এ নিয়েও নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। দলের পদবঞ্চিত নেতাকর্মীরা শিগগিরই জেলা যুবদলকে পুনর্গঠন ও মহানগর যুবদলের কমিটি গঠনের দাবি জানান।
এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আমীরুজ্জামান আমীর বলেন, পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য অনেক আগেই কেন্দ্রীয় কমিটির কাছে তালিকা জমা দেয়া হয়েছে। শিগগিরই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply