কুড়িগ্রামে আনসার ও ভিডিপি’র জাতীয়মানের কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সম্মতি জ্ঞাপন করলেন, বাহিনীর মহাপরিচালক

কুড়িগ্রামে আনসার ও ভিডিপি’র জাতীয়মানের এবং দেশীয় ও আর্ন্তজাতিক চাহিদার ভিত্তিতে কর্মমূখী ও আত্মকর্মসংস্থান সৃষ্টিমূলক কারিগরী ও বৃত্তিমূলক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সম্মতি জ্ঞাপন করলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দিন, পিএসসি।
বুধবার তিনি দেশের উত্তর জনপদের অবহেলিত কুড়িগ্রাম জেলার দারিদ্র বিমোচন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুগোপযোগী কারিগরী ও বৃত্তিমূলক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের উদ্দেশ্যে কুড়িগ্রাম জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয় পরিদর্শনের আসেন। পরির্দশনে তিনি জেলা দপ্তরের সার্বিক কার্যক্রমের সন্তুষ্টি প্রকাশ করে বলেন, “আনসার বাহিনীর মাধ্যমে দেশের শিক্ষিত ও অল্পশিক্ষিত বেকার জনগোষ্ঠিকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশত্তিতে পরিণতকরে ও আত্মকর্মসংস্থানের আওতায় আনার জন্য দেশের প্রতিটি জেলায় পর্যায়ক্রমে এধরণের প্রতিষ্ঠান স্থাপন করা হবে”। এ সময় তিনি জেলা কমান্ড্যান্ট, কুড়িগ্রামকে আসছে অর্থ বছরের প্রথম দিকেই কাজ শুরু করা সম্ভব হয় সেজন্য প্রাক্কলন পাঠানের নির্দেশ দেন। এসময় উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি রাজশাহী রেঞ্জ পরিচালক মোঃ নূর নবী চৌধুরী; আনসার ও ভিডিপি, কুড়িগ্রামের উপ-পরিচালক ও জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুস সামাদ, সদর দপ্তর আনসার ও ভিডিপি খিলগাঁও, ঢাকার উপ-পরিচালক (সমন্বয়) মোহাম্মদ আছলাম সিকদার; কুড়িগ্রাম সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আয়ুব আলী, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, উলিপুর, কুড়িগ্রামের ব্যবস্থাপক গোলাম রব্বানী ও জেলা আনসার ও ভিডিপি দপ্তর, কুড়িগ্রামের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর গোলাম মোস্তফা রাঙ্গা । সফর কালে তিনি জেলার নয়টি উপজেলার উপজেলা কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মত বিনিময় করেন এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply