মনোহরগঞ্জে রাস্তার উপর বাউন্ডারী ওয়াল! দূর্ভোগ চরমে

কুমিল্লা প্রতিনিধি:–
মনোহরগঞ্জে ৩৫ বছরের পুরোনো একটি রাস্তায় বাউন্ডারী ওয়াল নির্মান করা হয়েছে। উপজেলার বচইড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ বাউন্ডারী ওয়াল নির্মান করায় ১০ গ্রামের প্রায় ৩০ হাজার লোকের চরম দূর্ভোগ দেখা দিয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এলজিইডির বরাদ্দকৃত অর্থ দিয়ে নির্মান করা হয় উপজেলার বচইড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল। নির্মানের পূর্বে সীমানা নির্ধারণ করতে গেলে পার্শ্ববর্তী মনোহরগঞ্জ-কেশতলা রাস্তার অর্ধেকেরও বেশী অংশ পড়ে যায় বিদ্যালয় সীমানায়।
স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল তৈরী হওয়ায় বেকায়দায় পড়তে হয়েছে উপজেলার ঝলম, ভাটগাঁও, বচইড়, কেশতলা, দিকচান্দা, দৈয়ারা, হাড়িয়াহোসেনপুর, দীঘিরপাড় সহ ১০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষকে।
এদিকে উপজেলায় যাওয়ার বিকল্প কোন রাস্ত না থাকায় এ সরু পথ দিয়ে যানবাহন ও পথচারী চলাচলে চরমভাবে বিঘ্ন ঘটছে। রাস্তা থেকে ওই বাউন্ডারী ওয়ালটি সরিয়ে নেয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী। এ ব্যপারে জানতে চাইলে স্থানীয় ইউ’পি সদস্য মো.শাহ আলম মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন হাওলাদার বলেন, এলাকাবাসী ও বিদ্যালয় কর্তৃপক্ষের সমন্বয়ে এটি সমোঝোতার মাধ্যমে মীমাংশা করার চেষ্টা চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply