লাকসামে ইউএনও’র বিরুদ্ধে ব্যবসায়ীর সাংবাদিক সম্মেলন

কুমিল্লা প্রতিনিধি: —
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহগীর আলমের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন এক ব্যবসায়ী। মঙ্গলবার অনুষ্ঠিত এ সাংবাদিক সম্মেলনে দৌলতগঞ্জ বাজারের স্বর্ণ ব্যবসায়ী প্রবীর সাহা অভিযোগ করে বলেন, ‘ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহগীর আলম ক্ষমতার অপব্যবহার করে কতিপয় লোকের প্ররোচনায় তার মালিকীয় ভূমিতে নির্মিত একটি ঘর অনৈতিকভাবে ভেঙ্গে দিয়েছেন।
কোনোরূপ নোটিশ প্রদান ব্যতিরেকে গত ২৫শে মে সকালে ইউএনও নিজে এবং তহসিল অফিসের পিয়ন ও গাড়ীচালক মিলে ঘরটি ভেঙ্গে দেন। ওই সময় ইউএনওকে জমির কাগজপত্র দেখাতে চাইলে তিনি তা না দেখে প্রকাশ্যে অশালিন আচরণ ও হুমকি-ধমকী দেয়। এ সময় ইউএনও এটি সরকারি জায়গা বলে দাবী করেন’।
প্রবীর সাহা উল্লেখ করেন, উক্ত ভূমিটি ভিপি কিংবা সরকারি খাস রেকর্ডভুক্ত নয় এবং কোনো মামলা-মোকদ্দমার ঘটনাও নেই। পার্শ্ববর্তী দাগটি খাস রেকর্ডভুক্ত হওয়ায় ২০০৭ সালে জমির পূর্বের মালিক অরূপ কান্তি রায় কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক বরাবরে সিমানা নির্ধারণের আবেদন করলে লাকসাম উপজেলা ভূমি অফিসের কানুনগো মফিজুল ইসলাম একই সালের ৯ই আগস্ট কাগজপত্র পর্যালোচনা করে উক্ত দাগের সিমানা চিহ্নিত করেন’।
তিনি অভিযোগ করে বলেন, লাকসামে পুকুর ভরাট কিংবা সরকারি জায়গায় বহুতল ভবন নির্মিত হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ইউএনও শাহগীর আলম উদ্দেশ্য প্রনোদিতভাবে আমার কেনা জায়গায় নির্মিত ঘরটি ভেঙ্গে দিয়েছেন’। এ সময় তিনি উক্ত ঘটনার সুষ্ঠু বিচার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহগীর আলমের বিরুদ্ধে প্রশাসনীক ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
ইতিপূর্বে উক্ত ঘটনার বিচার চেয়ে প্রবীর সাহা কুমিল্লা জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেছেন।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রবীর সাহার ভাই সমর সাহা, লাকসাম উপজেলা আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন, আবদুর রব মজুমদার, আফতাব উল্যাহ চৌধুরী ঝন্টু, খলিলুর রহমান প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply