তিতাসে প্রাথমিক শিক্ষা বিভাগের চরম দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা বর্জন

নাজমুল করিম ফারুক :–
কুমিল্লার তিতাস উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের চরম দুর্নীতি ও শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ মাসিক সমন্বয় সভা বর্জন করেন। ১১ জুন মঙ্গলবার উপজেলা মিলনায়তনে উক্ত সভায় শিক্ষাকগণ উপস্থিত হয়ে তা বর্জন করে।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি তিতাস উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন জানান, প্রাথমিক শিক্ষা বিভাগের দুর্নীতি চরম আকার ধারণ করেছে। সংশ্লিষ্ট ক্লাষ্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার বহিরাগত ব্যক্তি দ্বারা শিক্ষকদের লাঞ্ছিত করাসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। এহেন পরিস্থিতিতে শিক্ষকগণ মানব বন্ধনসহ মাসিক সমন্বয় সভা বর্জন করে সংশ্লিষ্ট সহকারী উপজেলা শিক্ষা অফিসারের অপসারণ দাবী করে। শিক্ষক-শিক্ষিকাগণ সভা বর্জনের পর উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের নিকট মৌখিক অভিযোগ করলে উভয়ে লিখিত আকারে অভিযোগ দাখিলের জন্য বলেন এবং সমন্বয় সভায় যোগদানের আহ্বান জানান।
এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, ইতিমধ্যে পুরাতন বই বিক্রিতে যে অনিয়ম পাওয়া গেছে সে বিষয়ে তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং শিক্ষকদের দাবী যুক্তিসঙ্গত হলে অবশ্যয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা শিক্ষা অফিসার মো. কামাল উদ্দিন দেওয়ান বলেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসারের বন্ধুদের সাথে শিক্ষকদের যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তাৎক্ষণিক তা সমাধান করা হয়েছে। তারপরও যদি শিক্ষকদের কোন কথা থাকে তাহলে তারা আমাকে মৌখিক বা লিখিত আকারে জানাতে পারতো। উল্লেখ্য, একই প্রতিবাদে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ গত সোমবার বিকালে উপজেলা চত্ত্বরে মানব বন্ধন কর্মসূচী পালন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply