মতলব উত্তর উপজেলা প্রশাসন চলছে ঢিমেতাল !

শামসুজ্জামান ডলার,মতলব উত্তর(চাঁদপুর) :–

১৪ ইউনিয়ন ও ১ পৌরসভা নিয়ে ২০০০ সালে গঠিত চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন চলছে ঢিমেতাল ! ফলে চরাঞ্চল সমৃদ্ধ বিশাল এই উপজেলার জনসাধারনকে প্রতিনিয়তই দুর্ভোগ পোহাতে হচ্ছে। মতলব উত্তর উপজেলা প্রশাসনের ইউএনও ব্যাতীত বাদবাকী কোন কর্মকর্তা স্ব-পরিবারে কর্মস্থলে না থাকার কারনে সপ্তাহের কর্মদিবস শুরুর রবিবার কর্মকর্তাগন দুপুর ১২টার পর থেকে কর্মস্থলে আসা শুরু করেন। আর সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার বেলা ১১.৩০ এর পর থেকে কর্মকর্তাগন কর্মস্থল ত্যাগ করতে শুরু করেন। তা ছাড়া এ উপজেলার বেশ ক’টি কর্মকর্তার পদ খালি থাকায় মতলব দক্ষিন উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তাদের মতলব উত্তর উপজেলার জন্য অতিরিক্ত দায়িত্বে কাগজ-কলমে দেয়া থাকলেও তাদের অনেককেই দেখা যায় কেবলমাত্র উপজেলার মাসিক সমন্ময় সভাতেই।
সোমবার দুপুর ১২.২০ মিনিটের পর থেকে ১২.৪০ মিনিট পর্যন্ত উপজেলা প্রশাসনিক ভবনে ঘুরে দপ্তর খোলা থাকলেও জনস্বাস্থ্য প্রকৌশলী, মহিলা বিষয়ক, যুবউন্নয়ন ও সমাজসেবা কর্মকর্তাকে কর্মস্থলে পাওয়া যায়নি। অন্যদিকে, আনসার ভিডিপি, খাদ্য বিভাগ ও বনবিভাগের দপ্তরটি ছিল সম্পূর্নই তালাবন্ধ অবস্থায় দেখাযায়। আর উপজেলা নির্বাহী অফিসারের কক্ষ বন্ধ থাকলেও তিনি যে ছুটিতে ছিলেন তা আমার আগেথেকেই জানাছিল।
মতলব উত্তর উপজেলা প্রশাসনের এরকম ঢিমতাল অবস্থার চিএটা একাধিকবার জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলেও এমনকি উপজেলার মাসিক সমন্ময় সভাতে ব্যাপকভাবে আলোচিত হলেও এ চিত্রের কোন পরিবর্তনই দেখা যাচ্ছে না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply