বুড়িচংয়ে এক মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী

জেহাদ হোসেন খোকন :–
সোমবার সকালে কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের হোসেনপুর গ্রামের মাদক সম্রাট বাবুলকে ৩২ বোতল ফেনসিডিলসহ হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গত ৮ জুন শনিবার বিকেলে কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি, মোকাম ও সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের বিভিন্ন পেশার কয়েক হাজার জনতা মাদক ব্যবসায়ীদের দাপটে অতিষ্ঠ হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সৈয়দপুর এলাকায় মাদক বিরোধী বিশাল এক সমাবেশ করে একটি মাদক বিরোধী কমিটি গঠন করেছি। মাদক ও সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের ২দিন পরেই মাদক সম্রাট বাবুলকে ফেনসিডিলসহ আটক করে পুলিশে দি-য়েছে এলাকাবাসী।
এলাকাবাসী জানায়, হোসেনপুর গ্রামের মৃত রজ্জব আলীর ছেলে বাবুল (৪০) দীর্ঘ ১০ বছর যাবৎ এলাকায় মাদকের রমরমা ব্যবসা চালিয়ে আসছে। সে প্রভাব খাটিয়ে এলাকার তরুণ যুবক স্কুল কলেজগামী শিক্ষার্থীদের সস্তা মূল্যে মাদক ধরিয়ে দিয়ে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছিল। তাকে বার বার নিষেধ করা সত্ত্বেও কারো কথায় কর্ণপাত করেনি বরং সে এলাকাবাসীকে বিভিন্ন মামলা-হামলার ভয়ভীতি প্রদর্শন করে। এলাকাবাসী আরো জানায়, বাবুল তার ছোট ভাই সোলেমান ও ভাগিনা দেলোয়ার ওরফে ভাঙ্গারী দেলুসহ আরো৭/৮ জন মিলে মাদকের অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছিল। সে তিনবার জেল খেটেছিল। প্রতিবারই জেল থেকে মুক্তি পেয়ে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। তার এহেন অত্যাচারে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী গত ৮ জুন মাদক ও সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করে এলাকা থেকে মাদক ও সন্ত্রাস নির্মূল করার শপথ নেয়। এরই ধারাবাহিকতায় পাহাড়া দিয়ে এলাকাবাসী গতকাল ১০ জুন সকাল ১১ টায় তার নিজ বাড়ীর ঘর থেকে ৩২ বোতল ফেনসিডিলসহ বাবুলকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ব্যাপারে ধৃত মাদক ব্যবসায়ী বাবুলকে আসামী করে বুড়িচং থানায় মাদক আইনে একটি মামলা দায়ের হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply