মুরাদনগরে ট্রাক্টরে আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে দুস্কৃতিকারিরা

মো. হাবিবুর রহমান, মুরাদনগর (কুমিল্লা):—
কুমিল্লার মুরাদনগর উপজেলার গুঞ্জর গ্রামের নিজ বাড়িতে রাখা নোয়াজ আলীর ছেলে মুরতুজ আলীর একটি ট্যাফে ট্রাক্টরে পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে দুস্কৃতিকারিরা। এ ব্যাপারে মুরাদনগর থানায় একটি অভিযোগ করার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়েছে বলে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি। অবশ্য, মামলার প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানিয়েছে।
জানা যায়, কৃষি জমি চাষ করে ট্রাক্টরটি প্রতিদিনের মতো গুঞ্জর গ্রামের নিজ বাড়ির সামনে রাখা ছিল। গত প্রায় ১৫/১৬ মাস যাবত এভাবেই ট্রাক্টরটি ওই বাড়ির সামনে রেখে আসছে। সোমবার রাত আনুমানিক ১টায় দুস্কৃতিকারিরা পরিকল্পিত ভাবে ট্রাক্টরটিতে আগুন লাগিয়ে জ্বালিয়ে দেয়। আগুনের শিখাহান দেখে স্থানীয় লোকজন এসে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ট্রাক্টরটির আংশিক পুড়ে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মুরতুজ আলী সাংবাদিকদের জানিয়েছেন। আগুন লাগানোর পূর্বে ট্রাক্টরটিতে পেট্রোল ঢেলে দেয়া হয় বলে অনুমান করা হচ্ছে। ঘটনার পর থেকে ট্রাক্টরটির মালিক মুরতুজ আলী ঘটনার পর থেকে বার বার মূর্ছা যাচ্ছেন। তাদের পরিবারের একমাত্র সহায় সম্বল হারিয়ে প্রায় বাকরুদ্ধ হয়ে পরিবারের অন্যান্যরাও কেঁেদ বুক ভাসাচ্ছে। আবুধাবী গিয়ে ভাগ্যের পরিবর্তন করতে না পেরে দেশে ফিরে আসে মুরতুজ আলী। পরবর্তীতে মা-বাবা ও ছেলে-মেয়ের সুখের চিন্তা করে একমাত্র জমিটি বিক্রি করে ট্রাক্টর কিনে জমি চাষ করে জীবীকা নির্বাহ করার স্বপ্ন দেখে। কিন্তু তার ভাগ্য পূরণ হওয়াতো দূরের কথা কিস্তিতে নেয়া টাক্টরটি নিয়ে পড়েছেন এখন মহা সংকটে।
এ ব্যাপারে ট্রাক্টর মালিক মুরতুজ আলীর বাদী হয়ে গুঞ্জর গ্রামের সুরুজ মিয়ার ছেলে ইউনুছ মিয়া (৩০), হারুন মিয়া (৪৫), মালু মিয়ার ছেলে শহিদুল ইসলাম (৩৫) ও শাহআলম মিয়াসহ (৪৫) ৮ দুস্কৃতিকারির নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের বিরুদ্ধে মঙ্গলবার দুপুরে মুরাদনগর থানায় একটি লিখিথ অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে মুরাদনগর থানার উপ-পরিদর্শক (এসআই) মিনহাজ মাহমুদ বলেন, অভিযোগ পাওয়ার পর পরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টির ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply