ব্রাহ্মণপাড়ায় মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা,নগত অর্থ ও মোবাইল ছিনতাইয়ের অভিযোগে আটক ১

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোঃ জামাল খাঁন সন্ত্রাসীদের হামলায় মারাত্বকভাবে আহত হয়ে কুমিল্লা সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হামলাকারীরা তার কাছ থেকে নগদ এক লক্ষ ৭৩ হাজার টাকাসহ একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ হামলাকারীদের একজনকে আটক করেছে।
এলাকাবাসী ও পারিবারিক সুত্রে জানা যায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার চান্দলা রামচন্দ্রপুর গ্রামের মৃত রহিজ উদ্দিন খাঁনের ছেলে বীর মুক্তিযোদ্ধা জামাল খাঁন বুধবার (৫জুন) সকালে সিএনজি অটোরিক্সা করে চান্দলা থেকে ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে আসছিল। পথে চান্দলা টানা ব্রীজ এলাকায় পুর্ব শত্রুতার জের ধরে আগে থেকে উৎ পেতে থাকা ৮/১০ জনের সন্ত্রাসী দল দা, ছেনি, লাঠি, ছোড়া নিয়ে তার সিএনজির গতিরোধ করে তাকে সিএনজি অটোরিক্সা থেকে নামিয়ে এলোপাথারি কুপিয়ে ও মেরে মারাত্বকভাবে আহত করে। এসময় সন্ত্রাসীরা তার কাছ থেকে নগত অর্থ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এলাকাবাসী এগিয়ে এসে আহত মুক্তিযোদ্ধা জামাল হোসেনকে সকাল সারে ৮টায় ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি স্বনির্ভরতায় আশার আলো ব্রাহ্মণপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সমিতি লিমিটেড(যার নিবন্ধন নং-১০৬) এর সাংগঠনিক সম্পাদক। কর্তব্যরত মেডিকেল অফিসার মুনমুন আক্তার এ প্রতিনিধিকে জানান, আহতের চোখের উপরে, দু’পায়ে, বাম হাতে,নাকে মুখে ধারালো অস্্েরর আঘাতে সে মারাত্বকভাবে আহত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। মুক্তিযোদ্ধা সমিতির সভাপতি আবদুস সাত্তার মোল্লা এ প্রতিনিধিকে জানান, উপজেলার চান্দলা গুনিনহাটির পুকুরটি সম্প্রতি উপজেলা মুক্তিযুদ্ধা সমিতি লীজ নিয়েছে। সমিতির সাংগঠনিক সম্পাদক জামাল খান উল্লেখিত টাকা নিয়ে ব্রাহ্মণপাড়া আসছিলেন। পথিমধ্যে তার উপর হামলা ও অর্থ ছিনতাইয়ের ঘটনাটির নিন্দা জানাই ও এর সুষ্ঠ বিচার দাবি করছি। থানা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নুরুল ইসলাম বলেন, বীর মুক্তিযোদ্ধা জামাল খানের উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিরুদ্ধে দুষ্টান্তমুলক শাস্তির দাবিতে অচিরেই বিভিন্ন কর্মসুচি দেওয়া হবে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম কুমার বড়–য়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইতিমধ্যে হামলাকারীদের একজন একই গ্রামের মৃত আবদুল আজিজ এর ছেলে নান্নু খানকে আটক করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply