কুমিল্লার চান্দিনায় প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের প্রশিক্ষণ ও সেমিনার

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা :–
চান্দিনায় উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের ২য় পর্যায়ের দিন ব্যাপী প্রশিক্ষণ ও সেমিনার গতকাল সোমবার (৩ জুন) সকালে চান্দিনা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে উপজেলা শিক্ষা অফিসার মো. ইকরাম উল্লাহ্ চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন, চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন।
বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা তপন বক্সী, ইউআরসি ইন্সট্রাক্টর বলরাম চন্দ্র মজুমদার। অন্যদের মধ্যে বক্তৃতা করেন, এস.এম.সি সভাপতি এডভোকেট মহসিন আলম ভূইয়া, রোস্তম আলী শিকদার, আশেকে এলাহী, মহিলা বিদ্যুৎসাহী বিউটি আক্তার, শিক্ষক প্রতিনিধি মো. ওয়াহিদুজ্জামান প্রমুখ। সেমিনারে বক্তারা উপবৃত্তির হার বৃদ্ধি, পৌর এলাকা ও মেধাবী শিক্ষার্থীদের অন্তর্ভুক্তিকরণ, চাহিদার উপর নির্ভর করে বরাদ্দ প্রদানের সুপারিশ করেন। উপবৃত্তি প্রদানের ফলে প্রাথমিক শিক্ষা স্তরে উপস্থিতির হার বৃদ্ধি, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আকর্ষণ, ঝরে পড়া রোধ ও শিক্ষার সার্বিক মান উন্নয়ন হয়েছে বলে বক্তারা জানান। এসময় উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আবদুল মালেক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. আজিমেল কদর, জুলফিকার আলী, শিক্ষক নেতা কমল বক্সী সহ ৪০টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এস.এম.সি সভাপতি ও বিদ্যুৎসাহী মহিলা সদস্যগণ উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply