দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

দেবিদ্বার প্রতিনিধি:–
মঙ্গলবার দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করেছে আর্ত-মানবতার সেবায় নিয়জিত ‘দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’। কুমিল্লার দেবিদ্বার উপজেলার বাকসার গ্রামে ‘দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র নিজস্ব ক্লিনিকে বিনামূল্যে ওই চক্ষু সেবা ও প্রয়োজনীয় ঔষধ দেয়া হয়। জাতীয় অন্ধ কল্যাণ সমিতি’র সহায়তায় এবং সমিতির নিজস্ব চিকিৎক ডা. মোঃ দেলোয়ার হোসেন, ডা. মোঃ সফিউল্লাহ্, ডা. মোঃ মনির হোসেন’র ব্যবস্থাপত্রে প্রায় দুইশত পঞ্চাশ জন দরিদ্র ও অসহায় চক্ষু রুগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। এদের মধ্যে পনের জন ছানি রোগীর চক্ষু অপারেশনের জন্য নিজস্ব এ্যাম্বুলেন্স যোগে কুমিল্লা আলেখারচর জাতীয় অন্ধ কল্যাণ সমিতি’র কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ কবির আহামেদ, আমেরিকান প্রবাসী মেজর(অবঃ) মোঃ আহসান উল্লাহ্, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, মোঃ আমির হোসেন আমু, ফাউন্ডেশনের নির্বাহী প্রধান আবু তাহের, জাতীয় অন্ধ কল্যাণ সমিতি’র প্রোগ্রাম অফিসার মোঃ শাহজাহানে প্রমূখ।
‘দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র নির্বাহী প্রধান আবু তাহের বলেন, বাকসার গ্রামের আমেরিকা প্রবাসী মোঃ ফয়েজ আহমেদ খন্দকার তার পুত্র আমেরিকা প্রবাসী ড. ফেরদৌস আহমেদ’র আর্থিক সহযোগীতায় ২০০৭সালে স্ত্রী ফয়জুন্নেছা খন্দকারের নামে ‘দেবীদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’টি প্রতিষ্ঠার করেন। প্রতিষ্ঠার পর এপর্যন্ত প্রায় একুশ হাজার বিভিন্ন রোগে আক্রান্ত দুঃস্থ্য ও দরিদ্র রোগীকে ঢাকা ও কুমিল্লা থেকে আসা এমবিবিস ও বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেছেন। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের প্রাথমিক পর্যায় থেকে উচ্চশিক্ষা অর্জনে ভরন-পোষনসহ সমস্ত ব্যায়ভার বহন ও দায়গ্রস্থ পিতার কণ্যাদান, ক্যান্সার আক্রান্ত রোগীদের আর্থিক সহযোগীতা করে আসছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply