ইন্টারনেটের দাম কমানোর দাবিতে কুমিল্লায় মানববন্ধন অনুষ্ঠিত

গ্রাহক পর্যায় ইন্টারনেটের দাম কমানো ও দ্রুত পেপাল চালু করা সহ চার দফা দাবিতে কুমিল্লা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন কুমিল্লার অনলাইনকর্মী, ফ্রিল্যান্সার ও সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীরা।
সোমবার সকাল ১১টায় ফেসবুক গ্রুপ Bee Black Boys Of Comilla এর ব্যনারে ও কুমিল্লার বার্তার সার্বিক সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, অনলাইনকর্মী, ফ্রিল্যান্সার ও সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীরা অংশ নেয় ।
তাদের দাবি গুলো হল- ১.৫০ টাকায় ১ জিবি এবং ২০০ টাকায় আনলিমিটেড ইন্টারনেট। ২. পূর্ণ গতির ইন্টারনেট নির্ধারণ (সর্বনিু ২৫৬ কেবিপিএস গতি)। ৩. ফেয়ার ইউজ পলিসি স¤পূর্ণ নিষিদ্ধ করা। ৪. ফ্রিল্যান্সার ও ই-কমার্সের স্বার্থে বাংলাদেশে দ্রুত পেপাল চালুর ব্যাপারে সরকারি জরুরি উদ্যোগ গ্রহণ করা।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডর ও মোবাইল ফোন অপারেটর গুলো বিটিসিএল এর কাছ থেকে প্রায় ১০ টাকা করে প্রতি গিগাবাইট কিনে আর আমাদের কাছে বিক্রি করছে ৩০০ টাকা করে। আবার প্রতি কেবিপিএস ২ পয়সা করে বিক্রি করার ফলে ১ গিগাবাইট এর জন্যে আমাদের গুনতে হচ্ছে প্রায় ২০০০০ (বিশ হাজার) টাকারও বেশী । ইন্টারনেট গ্রাহকদের প্রতারিত করে হাতিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার কোটি টাকা ।
বক্তারা বলেন, পার্শ্ববর্তি দেশ ইন্ডিয়াতে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডর ও মোবাইল ফোন অপারেটর গুলো সরকারের কাছ থেকে প্রায় ১৭ টাকা করে প্রতি গিগাবাইট কিনে এবং গ্রাহক পর্যায়ে বিক্রি করছে মাত্র ৩০-৪০ টাকায়।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে ও বিশ্বকে জানতে হলে ইন্টারনেটের ভুমিকা অপরিহার্য উল্লেখ করে বক্তারা ইন্টারনেটের দাম কমানোর বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। –প্রেস বিজ্ঞপ্তী

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply