দাউদকান্দিতে ব্রডব্যান্ড ইন্টারনেটের নামে প্রতারণা

শামীমা সুলতানা :–
দাউদকান্দি উপজেলার ব্যবসায়ীক প্রাণকেন্দ্র গৌরীপুর বাজারের আনুমিয়া টাওয়ারে গত দুইমাস যাবৎ ‘জেনসাম ব্রডব্যান্ড ইন্টারনেট’র নামের একটি ইন্টারনেট সার্ভিস প্রতিষ্ঠান গ্রাহকদের সঙ্গে চরম প্রতারণা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
গৌরীপুর বাজরের জেনসাম ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহকদের অভিযোগ থেকে জানা যায়, আনুমিয়া টাওয়ারের নীচ তলায় জেনসাম ব্রডব্যান্ড ইন্টারনেট নামের প্রতিষ্ঠানটি প্রথমে বেশ প্রচার-প্রচারণার মাধ্যমে এলাকাবাসীর দৃষ্টিকাড়ে। তারা শুরুতে সংযোগ ফি-এর সামে প্রত্যেক গ্রাহক থেকে ১ হাজার টাকা এবং প্যাকেজের নামে ৫৫০ টাকা থেকে ১৬০০ টাকা পর্যন্ত মাসিক বিল অগ্রিম আদায় করে। কিন্তু তাদের উল্লেখিত মাত্রার গতি তো দূরের কথা প্রতিদিন গড়ে ৫/৬ ঘন্টাও ইন্টারনেট সংযোগ পাওয়া যায় না বলে অভিযোগ পাওয়া গেছে।
মো: শফিকুল ইসলাম নামের একজন জেনসাম ব্রডব্যান্ড গ্রাহক বলেন,‘ আমি আগে গ্রামীণের ইন্টারনেট ব্যবহার করতাম, তাদের কথায় আমি ব্রডব্যান্ড সংযোগ নিয়ে প্রতারণার ফাঁদে পড়লাম। এখন আমাকে আবার অন্য অপারেটরের দ্বারস্থ হতে হবে। ওরা আমার সঙ্গে প্রতারণা করছে’। আশরাফ নামে এক ব্যবসায়ীও জেনসাম-এর প্রতারণার শিকার। তিনি বলেন,‘ ১ হাজার টাকা সংযোগ ফি এবং মাসিক চার্জ ৮ শ’ টাকা অগ্রিম পরিশোধ করে আমি ১০ দিনও ইন্টারনেট ব্যবহার করতে পারিনি। জেনসাম ব্রডব্যান্ড আমার টাকা ফেরত দেয়নি। আমি এখন গ্রামীণ ইন্টারনেট ব্যবহার করছি’। এব্যাপারে ভুক্তভোগিরা বলেন, জেনসাম ব্রডব্যান্ডের এই প্রতারণা বন্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়া দরকার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply