পোডলস্কির ৯ সেকেন্ডের গোল

ঢাকা :–
অনেক দর্শকই সিট খুঁজছেন তখন। গ্যালারিতে আসা দর্শকরাও নড়েচড়ে বসেননি ঠিকঠাক। তখনই পোডলস্কির আগুনে গোলার শট, জাল খুঁজে পেল যেটা! জার্মানির হয়ে গোল করলেন ৯ সেকেন্ডেই! রেশটা ধরে রেখে আধা ঘন্টার আগেই ইকুয়েডরের বিপক্ষে ৪-০ গোলে এগিয়ে যায় জার্মানি। শেষ পর্যন্ত অবশ্য হেনস্থার চুড়ান্ত হতে হয়নি ইকুয়েডরকে। ২ গোল ফেরানোয় প্রীতি ম্যাচটা শেষ হয় ৪-২ এ। অথচ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলা বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ডের কোন ফুটবলার ম্যাচটিতে খেলাননি জার্মান কোচ জোয়াকিম লোয়ে।

পোডলস্কির ৯ সেকেন্ডে গোলটা আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় দ্রুততম। ১৯৯৩ সালে ৮.৩ মিনিটে ইংল্যান্ডের বিপক্ষে স্যান মেরিনোর ডেভিড গুলাতেরির গোলটাই দ্রুততম ফিফার নথিতে। ম্যাচটিতে পোডলস্কি ও লারেস বেনদার দুটো করে গোল করেন জার্মানির হয়ে। প্রথমার্ধের স্টপেজ টাইমে ভ্যালেন্সিয়া আর ৮৩ মিনিটে অ্যাওভি ইকুয়েডরের হয়ে দুই গোল ফেরান।

বুধবার রাতে অনুষ্ঠিত হওয়া অন্য প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। ১৮ বছর পর প্রতিবেশি দেশ দুটো প্রথমবার মুখোমুখি হল কোন প্রীতি ম্যাচে। ১৩ মিনিটে করা শানে লংয়ের গোল ১০ মিনিট বাদে ফেরান ফ্রাংক ল্যাম্পার্ড। ইংলিশ ডিফেন্ডার অ্যাশলে কোল এদিন খেলেন তার শততম আন্তর্জাতিক ম্যাচ।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply