১৭ বছর পর মুরাদনগর উপজেলা আ’লীগের কাউন্সিল

মোশারফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ–

আগামী শুক্রবার (৩১ মে) মুরাদনগরে ১৭ বছর পর উপজেলা আ’লীগের কাউন্সিলকে কেন্দ্র করে তৃনমুল নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে।
নানান চড়াই উৎরাই পেড়িয়ে বর্তমান এ কমিটি ১৭ বছর অতিক্রম করে। এ পর্যায়ে এসে পৌছলে নবগঠিত সকল ইউনিয়ন ওয়ার্ডের তৃনমুল নেতাকর্মীদের দাবীর প্রেক্ষিতেই আগামীকাল ৩১ মে শুক্রবার উপজেলার কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজ মাঠে ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে উপজেলা আ’লীগের কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।
গত ২ বছর আগে কো অপশনের মাধ্যমে উপজেলা আ’লীগকে পুর্নগঠন করা হলেও ১৭ বছর যাবত সভাপতি পদে হারুন আল রশিদ ও সাধারন সম্পাদক পদে এডভোকেট আবুল কালাম আজাদ অধিষ্ঠিত রয়েছেন। দলীয় সুত্রে জানা যায়, মুরাদনগরের জনপ্রিয় নেতা ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকারের সাংগঠনিক তৎপরতা ও সার্বিক সহযোগিতার ফলে উপজেলার ২২ টি ইউনিয়ন ও ওয়ার্ডে সম্মেলনের মধ্যদিয়ে নতুন কমিটি গঠন করা হলেও উপজেলা আ’লীগের একটি সম্মেলন তৃনমুলের সময়ের দাবীতে পরিনত হয়েছে। প্রায় ৪ শতাধিক কাউন্সিলরের মতামতের ভিত্তিতেই আগামীকাল শুক্রবার উপজেলা আ’লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। আগামীকালের সম্মেলনকে কেন্দ্র করে আ’লীগের তৃনমুল নেতাকর্মীরা বেশ উজ্জিবিত।
উপজেলা আ’লীগের দলীয় সুত্রে জানা যায়, সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করার জন্য প্রার্থিতা ঘোষনা করেছেন, ৪ জন এরা হলেন, হারুন আল রশিদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা আ,ক,ম গিয়াস উদ্দিন, এডভোকেট আবুল কালাম আজাদ ও সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল। সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করবেন ৪ জন এরা হলেন, জেলা যুবলীগ নেতা মাসুকুল ইসলাম মাসুক, শরিফুল ইসলাম চেয়ারম্যান, পার্থ সারথী দত্ত ও স্বপন কুমার সাহা। এ দিকে সভাপতি ও সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করার জন্য বেশ কিছু প্রার্থী হলেও অন্যান্য পদে প্রতিদ্বন্দিতা করার জন্য এ পর্যন্ত কারো নাম শোনা যায়নি।
এ ব্যাপারে জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার বলেন, স্বচ্ছ গনতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে তৃনমুল পর্যায়ের নেতাকর্মী ও কাউন্সিলরদের সরাসরি মতামতে ভিত্তিতেই উপজেলা আ’লীগের সভাপতি সাধারন সম্পাদক নির্বাচিত করা হবে। শুক্রবারের সম্মেলনকে কেন্দ্র করে সম্মেলন স্থলের আশপাশে সম্ভাব্য প্রার্থীদের ফেস্টুন ব্যানার তোরনে ছেয়ে গেছে। সর্বত্রই চলছে এক উৎসবের আমেজ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply