রিয়াদে বাফা‘র এইচ.আর.এ সেমিনার

সাগর চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :–

সৌদিতে বাংলাদেশী প্রবাসীদের অন্যতম পেশাজীবী সংগঠণ “বাংলাদেশ একাউন্টিং এন্ড ফাইনান্স প্রফেশনালস এসোসিয়েশন” (বাফা)। শিক্ষীত, বুদ্ধিদীপ্ত, প্রথম শ্রেণীর নাগরিক এবং পেশাজীবীদের নিয়ে গঠিত এই সংগঠণ । সৌদি আরবে বাংলাদেশীদের ইমেজ সংকট এবং দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে তারা । প্রতিষ্ঠার পরই প্রশংসনীয় কার্য্যক্রমের জন্য বাংলাদেশ দূতাবাসের অনুমোদন লাভ করে বাফা । পেশাজীবীদের আরো দক্ষ করতে আয়োজন করে থাকে সভা, সেমিনার ।
“হিউম্যান রির্সোস একাউন্টিং” এইচআরএ বিষয়ে সেমিনার করে সংগঠণটি, এতে মূল্যবান লেকচার দেন ডঃ মোহিত কোলাই, প্রফেসর একাউন্টিং ডিপার্টমেন্ট, ইয়ামামা ইউনির্ভাসিটি, রিয়াদ ।
নুরুল আমিনের কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় ।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, মোস্তাফিজুর রহমান সহ-সভাপতি বাফা, অনুষ্ঠানের স্পন্সর এক্সিলেন্ট রিয়েল এষ্টেটের পরিচালক সিরাজুল হক মানিক ।
সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ রফিকুল ইসলাম সহ-সভাপতি বাফা ।
স্পিকার ডঃ মোহিত কোলাই‘র লেকচার থেকে জানা যায় ১৯৬৮ সালে হিউম্যান রির্সোস একাউন্টিং (মানব সম্পদ বিভাগের হিসাব রক্ষন) পদ্ধতি শুরু হয় ।
অনুষ্ঠান শেষে স্পিকারের হাতে সম্মান সূচক ক্রেষ্ট তুলে দেন, নুরুল হাসান, সভাপতি এবং মোহাম্মদ জুবায়ের আহমেদ, সাধারন সম্পাদক বাফা ।
সেমিনারে উপস্হিত সদস্য এবং অতিথিদের সনদ তুলে দেন নুর এ আলম যুগ্ন সাধারন সম্পাদক বাফা ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply