রূপগঞ্জে শিশুর গায়ে আরবি লেখা

রূপগঞ্জ :–

রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী গ্রামে শিশুর গায়ে আরবি লেখা ফুটে উঠছে। ওই শিশু ইয়ামিন মঙ্গলখালী গ্রামের সাদ্দাম হোসেন ও আমেনা দম্পত্তির সন্তান। গত ২৬ জানুয়ারি তার জন্ম। শিশুটিকে দেখার জন্য প্রতিদিন আশপাশের উৎসুক লোকজন ভিড় করছে। অনেকে শিশুটিকে নগদ টাকা, পণ্য, খাবার দিতে চাইলেও শিশুর পরিবার তা গ্রহণ করছে না। শিশুটির মা আমেনা বেগম জানান, ১৪ এপ্রিল রাতে ইয়ামিনের কপালে প্রথমে ‘আল্লাহু’ লেখা ওঠে। পরে ২৫ মে পর্যন্ত পর্যায়ক্রমে ইয়ামিনের বুকে, পেটে ‘আল্লাহু, আররাহ্‌মানু, ইয়া রাসুলুল্লাহ ও আল্লাহু’ লেখাগুলো ওঠে। প্রথমে লালচে ও পরে সাদা রংয়ের লেখাগুলো দেখতে এখন স্পষ্ট।

তিনি আরো জানান, শিশুটি শান্ত প্রকৃতির। আড়াই মাস বয়স থেকে, সে একা বসতে পারে। কোনো রকম কান্নাকাটি করে না। অনেকে টাকা পয়সা দিতে চাইলেও নেয়া হচ্ছে না। পার্শ্ববর্তী মঙ্গলখালী হাফেজিয়া মাদ্রাসার অধ্যক্ষ মোবারক হোসেন জৈনপুরী বলেন, শিশুর শরীরের লেখাগুলো স্পষ্ট। অলৌকিকভাবে ওঠে আসা লেখাগুলো আরবী পাঠকরা পড়তে পারছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply